জার্নাল ডেস্ক
4 March 2020
  • No Comments

    নেত্রকোনায় ভয়াবহ অগ্নিকান্ডে ২০ কোটি টাকার ক্ষতি

    মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌর শহরের মধ্য বাজার পশ্চিম গলিতে মঙ্গলবার (৩ মার্চ) গভীর রাতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২০ কোটি টাকার ক্ষতি
    হয়েছে। অগ্নিকান্ডে কাপড়ের দোকানসহ প্রায় ৯টি দোকান ভষ্মিভুত হয়। এতে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানায় স্থানীয়রা।ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জনান, রাত ১২টার দিকে আকষ্মিকভাবে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় এবং মূহুর্তের মধ্যে তা পুরো বাজারে ছড়িয়ে পড়ে।

    উপস্থিত জনতা তাৎক্ষণিকভাবে আশে পাশের বাড়ী ও বিভিন্ন জলাধার থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং ফায়ার সর্ভিসে খবর দেয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই কাপড়ের দোকান, গার্মেন্টস, ভ্যারাইটি ষ্টোর সহ ৯টি দোকান আগুনে পুড়ে যায়।

    ক্ষতিগ্রস্থ্য দোকান গুলো হল, বিপ্লব কুমার সাহার অপুর্ব ফ্যাশন, স্বপন কুমার সাহার আপন মনি ষ্টোর, অনুজ সাহার সৌখিন গার্মেন্টস, ধ্রæব সাহার আদর্শ বস্ত্রালয়, আজিজুল ইসলামের ইসলামের লাকি গার্মেন্টস, সুকুমার সাহার সাহা বস্ত্রালয়, আক্তার হোসেনের আপন মনি স্টোর, বাহার মিয়ার মালের গোডাউন ও শহিদুল ইসলামের হাসান বস্ত্রালয়ে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্ত আশেপাশের লোকজন ছুটে আসে।

    তবে শত চেষ্টা করেও এলাকাবাসী ও ব্যবসায়ীরা তাদের দোকানপাট আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি। অনেক ব্যবসায়ী তাদেরর পরিবারের লোকজনকে সর্বস্ব হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে।
    অনেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেছেন ফায়ার সার্ভিসকে আগুন লাগার সাথে সাথে খবর দেয়া হলেও অনেক দেরিতে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের কার্যক্রম শুরু করার কারণে ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়েছে।

    আগুনের লেলিহান শিখা পৌর শহরে ছড়িয়ে পড়লে আশপাশের দোকানের মালামাল সড়িয়ে নিয়ে যায়। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট উপস্থিত হয়ে ভোর ৪টায় আগুন নিয়ন্ত্রনে। তাৎক্ষণিক ভাবে এ অগ্নিকান্ডের সঠিক কোনা কারণ জানা না গেলেও অনেকেই ধারণা করছেন বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, এএসপি দুর্গাপুর সার্কেল মাহমুদা শারমিন নেলী, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান সরজমিনে পরিদর্শন করেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *