জার্নাল ডেস্ক
23 February 2020
  • No Comments

    ভাষা শহীদদের অবহেলা গফরগাঁও উপজেলা প্রশাসনের

    নিজস্ব প্রিতেবদক:
    আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে ভাষা শহীদদের ছবি ব্যবহার না করায় এতে ভাষা শহীদদের অবেহলা করেছেন গফরগাঁও উপজেলা প্রশাসন বলে অভিেযাগ করেছেন স্থনীয় মুক্তিেযাদ্ধারা ।ভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গফরগাঁওয়ের ঐতিহাসিক জব্বার নগরে আলোচনা সভার আয়োজন করে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা প্রশাসন।
    তবে ব্যানারটিতে ভাষা শহীদদের ছবি দেখতে না পেলেও সাত বীরশ্রেষ্ঠের ছবি পাওয়ায় এটিকে সংশ্লিষ্টদের দায়িত্বজ্ঞানহীনতা বলে সমালোচনা করেছেন সুধীজন।
    অভিযোগ করে স্থানীয়রা বলেন, এমন একটি মহান অনুষ্ঠানে এ জাতীয় ভুল কোন ভাবেই মেনে নেওয়া যায় না। উপজেলা নির্বাহী অফিসের সংশ্লিষ্ঠ কর্মকর্তা বলেন, আমরা শুধু ব্যানার তৈরীর জন্য অর্ডার দিয়েছি এতে ছবি এবং ডিজাইন করেছে প্রেস।
    রাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবুল আলম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একটি জাতীয় প্রোগ্রাম। অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। আমি শুধু দেখাশুনা করেছি। এর বাইরে আমি কিছু বলতে পারব না।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহাবুব উর রহমান বলেন, এ জাতীয় ভুল কোন ভাবেই কাম্য নয় দায়িত্বে অবহেলার জন্য সংশ্লিষ্ঠদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গফরগাঁও উপজেলা প্রসাশন শহীদ আঃ জব্বার এর গ্রামের বাড়ী গফরগাঁও এ অনুষ্ঠানের আয়োজন করে ।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *