নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতি বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রপ নির্ণয় কর্মসূচি

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

মো ফাহাদ বিন সাঈদ,
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাককানইবিসাস) পক্ষ থেকে ‘চির উন্নত মম শির’এ পুষ্পস্তবক অর্পণ করে ১৬ ডিসেম্বর সকালে।

নজরুল সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনি নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি প্রদানকালে উপস্থিত ছিলেন,সদস্য সমিতির অন্যান্য সদস্যরা।সমিতির শ্রদ্ধাঞ্জলি প্রদানের পূর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

পরে,কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মুক্তমঞ্চের পাশে শেওড়াতলা নামক স্থানে একটি স্টলে আয়োজিত হয় এই অনুষ্ঠানটি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের এই উদ্যোগটি নেয়া হয় বলে জানায় সাংবাদিক সমিতি।

১৬ই ডিসেম্বর দিনব্যাপী এই আয়োজনে সর্বমোট ১৯৫ জনের রক্তের গ্রপ নির্ণয় করা হয়েছে। এর মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিবহনের চালক, কর্মচারী, পাহাড়াদার, আনসারসহ সকল বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার সকালে এই আয়োজনের ভূয়সী প্রশংসা করে উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বিজয় দিবসে শুধুমাত্র উৎসবে সীমাবদ্ধ না থেকে পাশাপাশি কিছু উন্নয়নমূলক কার্যক্রম হাতে নেয়ায় সাংবাদিক সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।