মাদারগঞ্জে শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

মোহাম্মদ শাহিন.জামালপুর হতে:

জামালপুরের মাদারগঞ্জে বাসের ধাক্কায় দুই এসএসসি পরীক্ষার্থী নিহতের প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে টানা ৩ ঘণ্টা মাদারগঞ্জ-জামালপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নিহত শিক্ষার্থীদের সহপাঠিরা। শ্লেগান সম্বলিত পোষ্টার হাতে শিক্ষার্থীরা মিছিল নিয়ে মাদারগঞ্জ থানা মোড়ে অবস্থান নেয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দায়ী চালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। পাশাপাশি নিরাপদ সড়ক ও ফিটনেসবিহীন গাড়ী বন্ধের জোর দাবি জানান তারা। এদিকে সোমবার রাতে বাস ড্রাইভার রুস্তম আলী, হেল্পার আপন ও মেহেদীকে আসামী করে নিহত জুয়েল রানার চাচা শফিকুল ইসলাম বাদি হয়ে মাদারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।
গতকাল সোমবার সকাল সাড়ে ১১টার দিকে মাদারগঞ্জ-শ্যামগঞ্জ কালিবাড়ী সড়কের জুনাইল দারোগাবাড়ী মোড়ে দুই মোটরসাইকেলের আরোহী দশম শ্রেণির শিক্ষার্থী জুয়েল ও জাহিদুল তারা দুজন একটি মোটরসাইকেলে শ্যামগঞ্জ কালিবাড়ী থেকে মাদারগঞ্জ শহরে আসতেছিল। এমন সময় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহি দ্রতগতির বাসের ধাক্কায় ঘটনাস্থলেই তাদের দুজনের মৃত্যু হয় ।
শিক্ষার্থী অনিক জানান, বাসটির মালিক পক্ষ হতে নিহত দুই পরিবারের সঙ্গে কোন প্রকারের যোগাযোগ তো দুরের কথা একটু শান্তনা পর্যন্ত দেয়নি। মাদারগঞ্জে প্রায় সময় এমন ঘটনা ঘটে কিন্তু এসব ঘটনায় দায়ী ব্যাক্তিদের কিছুই হয়না। আমরা বন্ধু হারিয়েছি এমন কষ্ট কেউ বুঝবেনা। আমরা চাই প্রতিটি ঘটনার সঠিক বিচার ও দোষীদের গ্রেফতারের আওতায় আনা হোক।
মাদরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাসুদুজ্জামান জানান, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা চালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবি জানিয়েছে।আমরা আসামীদের গ্রেফতারের চেষ্টা করছি