নান্দাইলে প্রতিপক্ষের ভয়ে গ্রামছাড়া ১৫ পরিবার ! পূর্বশ্রুতায় অগ্নিসংযোগ-লুটপাট

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চরশ্রীরামপুর নয়াপাড়া গ্রামে পূর্বশত্রুতার জের ধরে ১৫টি পরিবারের প্রায় অর্ধশত নারী-পুরুষ প্রতিপক্ষের ভয়ে গ্রামছাড়া হয়ে মানবেতন জীবন-যাপন করছেন। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের সদস্যরা আইনী সহযোগী চেয়ে থানায় অভিযোগ করলেও কোন পদক্ষেপ নেয়নি পুলিশ।
ভুক্তভোগী পরিবারের সদস্য জীবুন্নাহারের অভিযোগ, জমি বিরোধের জের প্রতিপক্ষ আ: ছাত্তার গংদের সাথে র্দীঘদিন যাবত পরিবারিক বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে গত ৭ নভেম্বর আমাদের জমি চাষ করতে গেলে প্রতিপক্ষের স্বশস্ত্র সন্ত্রাসী হামলা করে ১১জনকে কুপিয়ে, মারপিট করে গুরতর আহত করে। আহতদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স্রে ভর্তি করা হয়। তবে এ ঘটনায় থানায় মামলা করতে ব্যর্থ হয়ে গত ২৭ নভেম্বর ময়মনসিংহ আদালতে মামলা দায়ের করা হয়।
জীবুন্নাহার দাবি করেন, প্রতিপক্ষের লোকজন মামলার খবরে ক্ষিপ্ত হয়ে গত ২৯ নভেম্বর আমাদের বসতবাড়ীতে স্বশস্ত্র হামলা চালিয়ে তারা ত্রাস সৃষ্টি করে। এ সময় ভীতিকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে প্রতিপক্ষের সন্ত্রাসীরা বাড়ীঘর ভাংচুর ও আসবাবপত্র লুটপাট করে একটি ঘরে অগ্নিসংযোগ করে। এতে লক্ষ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। এখন উল্টো তারা মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। ফলে প্রতিপক্ষ সন্ত্রাসীদের ভয়ে আমাদের ১৫টি পরিবারের শিশু-কিশোরসহ প্রায় অর্ধশত নারী-পুরুষ পালিয়ে বেড়াচ্ছে। ঘটনাটি থানা-পুলিশকে জানালেও তারা পক্ষপাতমূলক আচরণ করছে।
এবিষয়ে নান্দাইল থানার ওসি মোশারফ হোসেন বলেন, দু’পক্ষের শত্রুতা থেকেই এসব ঘটনা ঘটছে। এক্ষেত্রে প্রতিপক্ষ ঘায়েল করতে নানা ঘটনার ঘটছে।