জার্নাল ডেস্ক
26 November 2019
  • No Comments

    ফুলবাড়ীয়ায় বিদ্যুৎ উপকেন্দ্র নির্মানে অধিগ্রহন জটিলতা, ঝুলে আছে নির্মান কাজ

    নিজস্ব প্রতিবেদক:
    ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় ৩৩/১১ হাজার কেভি বিদ্যুৎ উপকেন্দ্র নির্মানে ভূমি অধিগ্রহনের কাজ সম্পুন্ন না হওয়ায় ঝুলে আছে নির্মান কাজ। রবিবার বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহন সংক্রান্ত শুনানীকালে বিষয়টির জটিলতা নিরসনের লক্ষ্যে ৫ সদস্যের কমিটি ঘোষনা করা হয়।
    এর আগে ফুলবাড়ীয়া উপজেলার চক রাঁধাকানা মৌজাস্থ সংশ্লিষ্ট ভূমি মালিক সেলিম গংয়ের পক্ষে আইনজীবী এড.কয়েস সম্ভ্যাব্য ভূমিটি অধিগ্রহনে আপত্তি প্রকাশ করেন। এ সময় ওই আইনজীবী দাবি করেন, ওই ভূমিটি র্দীঘ সময়কাল যাবত বসত ভিটা হিসেবে ব্যবহার করে আসছেন ভূমি মালিক গং। এছাড়াও ওই ভূমি অধিগ্রহনে শতাংশ প্রতি সরকারী মূল্য এক লাখ ৫৭হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু প্রকৃত পক্ষে ওই ভূমিটির শতাংশ প্রতি বর্তমান বাজার মূল্য রয়েছে ১০ লাখের অধিক টাকা। জবাবে জেলা প্রশাসক মো: মিজানুর রহমান বলেন, ভূমি অধিগ্রহনে সম্মত হলে আপনারা এক সাথে ৬ থেকে ৭ কোটি টাকা পাবেন। তাহলে অধিগ্রহনে অসুবিধা কোথায়। এ সময় ভূমি মালিক পক্ষের আইনজীবী জেলা প্রশাসককে অবহিত করে বলেন ওই ভূমি থেকে মাত্র ৫ থেকে ৭শত গজ দূরত্বে প্রধান সড়কের উপর অন্য একটি জমি রয়েছে। ওই ভূমির মালিকগণ অধিগ্রহনে সম্মত আছেন। তারাও শুনানীতে উপস্থিত আছেন।
    এ সময় জেলা প্রশাসক মিজানুর রহমান ৫ সদস্যে একটি কমিটি সরেজমিনে ওই ভূমি পরিদর্শন করার ঘোষনা দিয়ে শুনানী শেষ করেন। তবে শুনানীকালে প্রকল্প পরিচালক মো: রফিকুল ইসলাম উপস্থিত থাকলেও তিনি কোন কথা বলেন।
    উল্লেখ্য যে, ৩৩/১১ হাজার কে.ভির সাব-ষ্টেষন উপকেন্দ্রটি নির্মানের জন্য ইতিমধ্যে সমস্ত নির্মান সামগ্রী ভূমি সংলগ্ন এলাকায় মজুদ রাখা হয়েছে। এখন শুধূ অধিগ্রহন সম্পুন্নের অপেক্ষা।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *