জার্নাল ডেস্ক
13 November 2019
  • No Comments

    তথ্য গোপনের অভিযোগ মিললো নজরুল বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার বিরুদ্ধে

    আহসান হাবীব,কবি নজরুল বিশ্ববিদ্যালয় :

    জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এক কর্মকর্তার বিরুদ্ধে তথ্য গোপনের মাধ্যমে চাকরি লাভের অভিযোগ পাওয়া গেছে। 
    ০৬ এপ্রিল ২০১০ তারিখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক (অডিট) শূণ্যপদে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ।যেখানে সহকারী পরিচালক (অডিট) আবেদনের একাধিক শর্ত প্রযোয্য ছিল । তার মধ্যে বিশ্ববিদ্যালয়/সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত বা খ্যাতনামা প্রতিষ্ঠানে হিসাবরক্ষণ কর্মকর্তা/ সেকশন অফিসার (হিসাব)/ হিসাব বিভাগের অর্থ ও হিসাব/ নিরীক্ষা ও বাজেট সংক্রান্ত কাজে কর্মকর্তা হিসেবে কমপক্ষে তিন বছরে অভিজ্ঞতাসহ কর্মকর্তা হিসেবে মোট পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে এমন শর্তও ছিল।
    সহকারী পরিচালক (অডিট) পদে আবেদন করেন রাধেশ্যাম যেখানে তিনি অসডার নামক প্রতিষ্ঠানে এ্যাকাউন্টস অফিসার পদে ১লা জুন ১৯৯৯ থেকে ১লা জুলাই ২০০৩ পর্যন্ত এবং একই প্রতিষ্ঠানে ম্যানেজার এ্যাকাউন্টস এন্ড এডমিন পদে ২রা জুলাই ২০০৩ হতে ৩০শে নভেম্বর ২০০৬ পর্যন্ত এবং প্রান্তিক নামক প্রতিষ্ঠানে সমন্বয়কারী পদে ১লা ডিসেম্বর ২০০৬ হতে ১৭ই মার্চ ২০১১ পর্যন্ত চাকরীর অভিজ্ঞতা সনদ দাখিল করেন।
    রাধেশ্যাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে (অস্থায়ী) সিনিয়র সহকারী পদে ১৮ই সেপ্টেম্বর ২০১০ তারিখে যোগদান করেন এবং তিনি (রাধেশ্যাম) ১৮ই মার্চ ২০১১ তারিখে উক্ত পদ থেকে ইস্তফা গ্রহণ করেন। 
    রাধেশ্যাম প্রান্তিক নামক প্রতিষ্ঠানে সমন্বয়কারী পদে ১লা ডিসেম্বর ২০০৬ হতে ১৭ই মার্চ ২০১১বতারিখ পর্যন্ত চাকরি করেন। ঠিক একই সময়ে তিনি (রাধেশ্যাম) ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে (অস্থায়ী) সিনিয়র সহকারী পদে ১৮ই সেপ্টেম্বর ২০১০ হতে ১৮ই মার্চ ২০১১ তারিখ পর্যন্ত কর্মরত ছিলেন । এক ব্যাক্তি ঠিক একই সময়ে ভিন্ন প্রতিষ্ঠানে কিভাবে দুই পদে কর্মরত থাকেন এ নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে কানাকানি চলছে। 
    নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা বলেন, রাধেশ্যাম তথ্য গোপন করেছেন যা বিশ্ববিদ্যালয় আইন পরিপন্থী। 
    এ বিষয়ে জানতে চাওয়ার জন্য যোগাযোগ করা হলে  রাধেশ্যাম ফোনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন ।
    বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো: হুমায়ুন কবীর বলেন, কাগজপত্র না দেখে আমি কিছু বলতে পারব না ।
    উল্লেখ্য, রাধেশ্যাম সহকারী পরিচালক (অডিট) পদে যোগদান করে বর্তমানে পদন্নোতি পেয়ে উপ-পরিচালক (অডিট) পদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন । 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *