ছেলের পরীক্ষা কক্ষে প্রবেশ, শিক্ষিকাকে ডিউটি থেকে অব্যাহতি

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
ছেলে পরীক্ষা কক্ষে প্রবেশ করায় পরীক্ষার ডিউটি থেকে অব্যাহতি পেয়েছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মোজাফ্ফর আলী ফকির উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষিকা মোছা: দিলোয়ারা শিলা। গত সোমবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জেএসসি পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গৌরীপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপার ভাইজার কমল কুমার রায়। তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নিজ পুত্রের পরীক্ষার কক্ষে প্রবেশ করার অভিযোগে পরীক্ষার ডিউটি থেকে ওই শিক্ষিকা অব্যাহতি দেয়া হয়েছে।
তিনি আরো জানান, একই সময়ে পরীক্ষা চলাকালে নিয়মের ব্যতিক্রম ঘটানোর কারণে মোজাফ্ফর আলী ফকির উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক শাহ মো: শহীদুল ইসলাম ও প্রভাষক নূর মো: সিদ্দিককে সর্তক করা হয়েছে। ভবিষতে এ ধরনের ঘটনা ঘটলে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।
সূত্র জানায়, মোজাফ্ফর আলী ফকির উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক শাহ মো: শহীদুল ইসলাম একজন বিতর্কিত ব্যক্তি। ইতিপূর্বে তাঁর বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি ও ছাত্রীদের সাথে অসংখ্য যৌন হয়রানীর অভিযোগ রয়েছে। তবুও রহস্যজনক কারণে বিতর্কিত এ ব্যক্তিটিকে প্রধান শিক্ষকের দ্বায়িত্ব দেয়া হয়েছে। সেই সাথে অভিযুক্ত এ শিক্ষককে এসব কারণে গত বছর জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের দ্বায়িত্ব দেয়া না হলেও এবার পুনরায় তাকে কেন্দ্র সচিবের দ্বায়িত্ব দেয়া হয়েছে। এনিয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দাবি, অবিলম্বে বিতর্কিত এ ব্যক্তিকে কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষকের দ্বায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে প্রতিষ্ঠানের শিক্ষার সুষ্ট ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করা এখন সময়ের দাবি।
তবে এসব বিষয়ে প্রধান শিক্ষক শাহ মো: শহীদুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য জানা যায়নি।