জার্নাল ডেস্ক
12 October 2019
  • No Comments

    ময়মনসিংহে বেসরকারী প্রাথমিক শিক্ষকদের সমাবেশে নেতৃবৃন্দ : বঞ্চিত সাড়ে ৩ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ না হলে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে না

    নিজস্ব প্রতিবেদক:
    ‘বঞ্চিত সাড়ে ৩ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ না হলে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তারা বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রতি দিয়েছিলেন প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের দপ্তরে র্দীঘদিন ধরে ওইসব বিদ্যালয়ের আবেদনগুলো ফাইল বন্দি হয়ে পড়ে আছে। কিন্তু জাতীয়করণ পক্রিয়া চলমান থাকলেও এখনো সাড়ে তিন হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ হয়নি। এ অবস্থায় প্রায় পনের হাজার শিক্ষক মানবেতর জীবন-যাপন করছে। বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ১৫ লাখ রোহিঙ্গার দায়িত্ব নিতে পারেন, তবে কেন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের পনের হাজার শিক্ষক খেয়ে পরে বাঁচা অধিকার পাবে না।’
    শনিবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাহাব উদ্দিন অডিটরিয়ামে জাতীয়করণ দাবিতে বেসরকারী শিক্ষক সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
    সমাবেশে শেখ রাজু আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সংগঠনের প্রধান উপদেষ্টা মো: নাজমুল হাসান সুমন। এ সময় শিক্ষক নেতা মোনায়েম খান এবং এমদাদ হোসেন খানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব ময়মনসিংহের সাধারন সম্পাদক ও দৈনিক আজকের ময়মনসিংহ পত্রিকার সম্পাদক আলহাজ্ব মো: শামসুল আলম খান, শিক্ষক নেতা দ্বীন ইসলাম বাদল, মো: সাইফুল্লাহ, আমজাদ হোসেন, মাহমুদা আক্তার, আজিজুর রহমান, সিরাজ আহম্মেদ, মাহাবুবুল আলম, মাহবুবুর রহমান আজাদ প্রমূখ।
    এর আগে অনুষ্ঠানের শুরুতেই জাতীর পিতা ও তাঁর পরিবারের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সমাবেশে প্রধান অতিথি মো: নাজমুল হাসান সুমন বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে সকল বঞ্চিত বিদ্যালয়গুলোকে জাতীয়করণের আওতায় আনতে সব ধরনের পদক্ষেপ গ্রহন করা হবে। তিনি আরো বলেন, আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী পনের হাজার শিক্ষক পরিবারের নির্মম বাস্তবতার কথা চিন্তা করে অবশ্যই তিনি পাশে দাঁড়াবেন। এজন্যই সবাইকে দ্বিধা-বিভক্ত না হয়ে এক সাথে একমতে থেকে কাজ করার জন্য তিনি আহবান জানান। পরে প্রেসক্লাব ময়মনসিংহের সাধারন সম্পাদক ও দৈনিক আজকের ময়মনসিংহ পত্রিকার সম্পাদক আলহাজ্ব মো: শামসুল আলম খানকে বাংলাদেশ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সংগঠন ময়মনসিংহ বিভাগের প্রধান উপদেষ্টা হিসেবে নির্বাচিত করা হয়। এ সময় শিক্ষক নেতৃবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *