গৌরীপুরে সাদপন্থিদের বিরোধীতায় সীরাত সম্মেলনে পুলিশের বাঁধা, উলামাদের ক্ষোভ

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

নিজস্ব প্রিতবেদক:
সাদপন্থিদের বিরোধীতার কারণে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের ইসলামী সীরাত সম্মেলন মঞ্চ ভেঙ্গে দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আলেম উলামাদের অরাজনৈতিক সংগঠন ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর শীর্ষ নেতৃবৃন্দ।
ভাংনামারী ইউনিয়ন ইত্তেফাকুল উলামার সাধারন সম্পাদক মাওলানা জুবায়ের আহম্মেদ জানান, বিগত ২৩ সেপ্টেম্বর সীরাত সম্মেলনের জন্য প্রশাসনের অনুমতি চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করা হয়। এরপর দফা দফায় স্থানীয় থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা আশ্বাস দেয়। কিন্তু সকল প্রস্তুতি শেষে সম্মেলনের মাত্র কয়েক ঘন্টা আগে পুলিশ এসে মঞ্চ ভেঙ্গে দেয়ার নির্দেশ দেয়। এতে ধর্মপ্রাণ মানুষের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলা ইত্তেফাকুল উলামার সাংগঠনিক সম্পাদক মাওলানা শরীফুর রহমান। তিনি বলেন, আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা প্রশাসনের সিদ্ধান্ত মেনে নিয়েছি। কিন্তু বিশ্ব নবীর সীরাত সম্মেলন প্রশাসন বন্ধ করে দেওয়ায় আলেম-উলামা ও ধর্মপ্রাণ মানুষের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে গৌরীপুর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, সম্মেলন নিয়ে পক্ষ-বিপক্ষ আছে। এসব কারণে কর্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় সম্মেলন করতে নিষেধ করা হয়েছে।