জার্নাল ডেস্ক
21 October 2021
  • No Comments

    মাদারগঞ্জে মুক্তার হত্যা মামলার আসামি অধরা :চার্জশিটের বিরুদ্ধে নারাজি

    নিজস্ব প্রতিবেদক:
    জামালপুরের মাদারগঞ্জে  কৃষক মুক্তার হত্যা মামলার আসামিরা এখনো অধরা। নামমাত্র একজন আসামিকে গ্রেপ্তার করে মামলা কোনো রকমে সচল রেখে ইজাহারভুক্ত দুই আসামীর নাম বাদ দিয়ে চার্জশিট দেওয়ার অভিযোগ তুলেছেন নিহতের পরিবার। তবে পুলিশের দায়সারা চার্জশিট মন্তব্য  করে এর বিরুদ্ধে  আদালতে নারাজী দিয়েছে নিহতের  ছোট ভাই প্রভাষক মোহাম্মদ আলী ।
    মামলার আসামিদের গ্রেফতার ও  চার্জশিট হতে অব্যহতি পাওয়া অসামীদের মামলায় পুন: অন্তভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের পরিবার।
    ২০ অক্টোবর বুধবার সকাল সাড়ে ১১ঘটিকায় বালিজুড়ী বাজার তালুকদার মার্কেটের  একাটি কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়
    সংবাদ সম্মেলনে নিহতের ছোট ভাই  মোহাম্মদ আলী লিখিত বক্তব্যে বলেন,গত ১৬ জুলাই সন্ধ্যায় উচ্চ শব্দে অশালীন গান বাজানো নিষেধ করায় মুক্তার আলীকে পিটিয়ে হত্যা করে দুবৃত্তরা। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোহাম্মদ আলী বাদী হয়ে ১৩ জনসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করে ১৮.০৭.২১ তারিখে মাদারগঞ্জ মডেল থানায়  হত্যা মামলা দায়ের করেন। মামলার ৩ মাস অতিবাহিত হলেও ১২ জন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।মামলার শুরু হতেই আসামিদের গ্রেফতারের ব্যাপারে পুলিশের নিরবতা নিয়ে প্রশ্ন উঠে মোক্তার আলীর পরিবারের পক্ষ  হতে।

    পরিবারের অভিযোগ, পুলিশ ইচ্ছা করেই আসামিদের ধরছে না।  আমাদের মনে সন্দেহ দেখা দেয় মুক্তার হত্যার বিচার নিয়ে। হত্যাকান্ডে  পরিকল্পনাকারীর তথ্য বেরিয়ে এলেও চার্জশিটে দুই আসামীর নাম নেই। এমনকি অজ্ঞাত ৫-৬ জন  আসামীদের ঠিকানা খোজে পায়নি মর্মে পুলিশ চার্জসীটে  উল্লেখ করে ১৪ সেপ্টেম্বর একটি দায়সারা চার্জশিট আদালতে দাখিল করেন।

    মামলার তদন্ত অফিসার এস,আই ফারুক বলেন, মামলার তদন্তে মাসুদ ও ইহসান এর সম্পৃক্ততা না পাওয়ায় তাদেরকে চার্জশিট অন্তর্ভুক্ত করা হয়নি। চার্জশিট নিয়ে কোন প্রকার সন্দেহ সৃষ্টি হলে আদালতে নারাজি দেওয়ার সুযোগ রয়েছে। আসামীদের গ্রেফতারে বাদী পক্ষের সুনির্দিষ্ট তথ্যর ভুল ছিল যে কারনেই আসামীদের গ্রেফতার করা সম্ভব হয়নি। 

    মাদারগঞ্জ মডেল থানার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ আরশেদ আলী জানান, মামলার তদন্ত বাদির পক্ষে হলে তারা খুশি বিপক্ষে গেলে অসন্তুষ্ট। মামলার তদন্তে যা পেয়েছেন তদন্ত কর্মকর্তা তাই দিয়েছেন। 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *