জার্নাল ডেস্ক
3 October 2021
  • No Comments

    ৮ দিনের অন্তবর্তীকালীন জামিন পেল ছাত্রদলের ২৪ নেতা


    ময়মনসিংহ :  
    ময়মনসিংহে জাতীয়বাদী ছাত্রদলের সমাবেশে গন্ডগোলের ঘটনায় দায়ের করা মামলায় ৮ দিনের অন্তবর্তীকালীন জামিন পেয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ২৪ নেতাকর্মী।

    রবিবার (৩ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: হেলাল উদ্দিন আগামী ১২ অক্টোবর এই মামলার শুনানীর দিন ধার্য করে এ আদেশ দেন।    

    খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট নূরুল হক।      

    অন্তবর্তীকালীন জামিন পাওয়া মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, কেন্দ্রীয় ছাত্রদলের বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইন, মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিন, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা, সাধারন সম্পাদক দাঈদ রায়হান, উত্তর জেলার সভাপতি নিহাদ সালমান ডুনন, সাধারন সম্পাদক রায়হান শরীফ হলুদসহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি-সম্পাদকদ্বয়।    

    মামলার মূল আইনজীবী অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী জানান, গত ১৭ জুন ময়মনসিংহ নগরীর চরকালী বাড়ী এলাকায় ছাত্রদলের একটি সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সাথে ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার পরদিন ৩৮ নেতার নাম উল্লেখ করে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের হয়। ওই মামলা অজ্ঞাত আরও ৫ শত নেতাকর্মীকে আসামি করা হয়।  

    ঘটনার পরপরই এই মামলায় পুলিশ ৮ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। পরে তারা র্দীঘ সময় জেল খেটে জামিনে কারামুক্ত হয়।    

    মামলায় নাম উল্লেখ করা অন্য আসামিরা গত ১ সেপ্টেম্বর মহামান্য সুপ্রিম কোটের হাইকোর্ট বিভাগে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। পরে বিজ্ঞ বিচারক আজ রবিবার (৩ অক্টোবর) পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করে নিন্ম আদালতে হাজিরের নির্দেশ দেয়।  

    মামলায় আসামি পক্ষে আইনজীবী হিসেবে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খালেকুজ্জামান, সাজ্জাদুর রহমান আকন্দ নয়নসহ প্রায় দুই ডজন আইনজীবী।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *