জার্নাল ডেস্ক
8 September 2021
  • No Comments

    ময়মনসিংহে বিদ্যুৎ বিভ্রাটে ক্ষুব্ধ ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান


    নিজস্ব প্রতিবেদক:
    ময়মনসিংহে বিদ্যুৎ বিভ্রাটে ক্ষোভ-অসন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় ব্যবসায়ী নেতারা। এবিষয়ে প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন তারা।

    সেই সাথে আগামী ১০ দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যার দ্রুত সামাধান না হলে রাস্তায় দাঁড়ানো ছাড়া আর কোন বিকল্প পথ থাকবে না বলেও জেলা প্রশাসককে অবহিত করেন ব্যবসায়ীরা।

    বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের কাছে নিরবিচ্ছিন্ন বিদুৎ সরবরাহের দাবি জানিয়ে এ স্মারকলিপির কপি তুলে দেন তারা।

    এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ দোকান মালিক সমিতি ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস.এম বজলুর রহমান, ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শরীফ উদ্দিন, পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি আব্দুর রব মোশাররফ, মেছুয়া বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক একেএম আজাদ সেলিম, জেলা ড্রাগিস্ট এন্ড কেমেস্টি এসোসিয়েশনের সভাপতি দীবাকর দে, দুর্গাবাড়ি ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি তৌহিদুজামান ছোটন, মেছুয়া বাজার কাঁচা মাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব ও দোয়েল শপিং কমপ্লেক্স মালিক সমিতির সাধারন সম্পাদক মুক্তার হোসেন প্রমূখ।

    স্মারকলিপিতে ব্যবসায়ী নেতারা বলেন, দিনে-রাতে বেশ কয়েকবার এবং র্দীঘ সময় ধরে চলা বিদ্যুৎ বিভ্রাটের কারণে ব্যবসায়িক কার্যক্রমসহ স্বাভাবিক জীবনযাত্রা প্রচন্ড ভাবে বাঁধাগ্রস্থ হচ্ছে। বিগত আগষ্ট মাসে ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল ময়মনসিংহস্থ বিদ্যুতের প্রধান প্রকৌশলীর সাথে বৈঠক করে প্রতিকার চাওয়ার পরও অবস্থার কোন উন্নতি হয়নি।

    তারা আরও বলেন, ময়মনসিংহের বাণিজ্যিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ অবস্থায় যে অসহনীয় অবস্থা তৈরী হয়, তা ভুক্তভোগী মাত্রই উপলব্ধি করতে পারবেন। করোনার কারণে বিপর্যস্থ অর্থনৈতিক কর্মকান্ড থেকে ঘুরে দাঁড়ানোর জন্য নিরবিচ্ছিন্ন বিদুৎ সরবরাহ নিশ্চিত করা প্রয়োজন। এবিষয়ে আমরা দ্রুত সামাধান আশা করছি। অন্যথায় রাস্তায় দাঁড়ানো ছাড়া আর কোন বিকল্প পথ থাকবে না।

    এবিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, স্মারকলিপির বিষয়ে বিদ্যুৎ মন্ত্রনালয়কে অবহিত করা হবে। সেই সাথে বিদ্যুৎ বিভ্রাট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *