জার্নাল ডেস্ক
2 September 2021
  • No Comments

    সংঘপ্রদেশপাল নির্বাচিত হলেন নটর ডেম কলেজের অধ্যক্ষ

    নিজস্ব প্রতিবেদক :

    যাজক  সম্প্রদায়ের সংঘপ্রদেশপাল নির্বাচিত হলেন জর্জ কমল রোজারিও। তিনি বর্তমানে নটর ডেম কলেজ ময়মনসিংহ-এর অধ্যক্ষ। 
    ১৯ আগষ্ট (রোববার) ঢাকার বনশ্রীতে অবস্থিত মাদার হাউসে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে সারা বাংলাদেশের যাজক  সম্প্রদায়ের সংঘপ্রদেশপাল নির্বাচিত হন তিনি।
    কমল রোজারিও ১৯৬৪ খ্রিষ্টাব্দের ২৬ মার্চ গাজীপুরের নাগরী ধর্মপল্লীর তিরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৯ খ্রিষ্টাব্দে বান্দুরা ক্ষুদ্রপুষ্প সেমিনারিতে যোগদানের মধ্য দিয়ে তিনি বিদ্যাশিক্ষার হাতেখড়ি করেন। বান্দুরা হলিক্রস উচ্চবিদ্যালয় এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হোন ১৯৮১ সালে। ১৯৮৩ সালে নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাশের পরে সেখান থেকেই ১৯৮৬ সালে বিএ(পাশ) করেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৫ সালে ইংরেজি সাহিত্যে এমএ পাশ করেন তিনি। পরে তিনি ২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষায় এমএ ডিগ্রি লাভ করেন।
    এছাড়া তিনি ম্যানিলার সান্তো টমাস বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষায় পিএইচডি ডিগ্রি অর্জন করেন। চিত্তের চেয়ে চিন্তা, আবেগ ছাপিয়ে উদ্বেগ, মনের উপরে মস্তিষ্ক ও প্রাণের থেকে প্রজ্ঞাকে ধারণ করে গ্রহণ করেন রোজারিও। ৪ ফেব্রুয়ারি ১৯৯৯ খ্রিষ্টাব্দে ফাদার জর্জ কমল রোজারিও গ্রহণ করেন চিরব্রত। ২৫ ফেব্রুয়ারি ২০০০ সালে রোজারিও যাজক পদে অভিষিক্ত হন।
    এর আগে ২০০৩ খ্রিষ্টাব্দ পর্যন্ত ময়মনসিংহের পীরগাছায় সাধু পৌলের ধর্মপল্লীতে পালকীয় কাজ করেন। একই বছরে ঢাকা নটর ডেম কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন কমল রোজারিও। ২০১৭ সালের জুন মাসে নটর ডেম কলেজ ময়মনসিংহ এর অধ্যক্ষ পদে নিযুক্ত হন তিনি। 
    তিনি বলেন,  মাদার হাউজে যাজক সম্প্রদায় আমার উপর আস্থা স্থাপন করে যে গুরুদায়িত্ব অর্পণ করেছেন তা আমি পুঙ্খানুপুঙ্খরূপে ভাবে পালন করার চেষ্টা করব। দরিদ্র শ্রেণীর মানুষের শিক্ষা এবং সার্বিক উন্নয়ন নিশ্চিত করাই আমার কাজ। অর্পিত দায়িত্ব পালনে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *