জার্নাল ডেস্ক
25 August 2021
  • No Comments

    ছাত্রলীগের আল্টিমেটামের পর নজরুল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরুর সিদ্ধান্ত


    নিজস্ব প্রতিবেদক:


    জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতার আল্টিমেটামের পর আগামী পহেলা সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (২৫ আগস্ট) রাত ৮টায় এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ন কবীর।    

    তিনি জানান, শিক্ষার্থীদের দাবি বিবেচনায় নিয়ে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের ২৩টি বিভাগে পর্যায়ক্রমে পরীক্ষা শুরু হয়ে চলবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত। তবে সীমীত আকারে স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। এক্ষেত্রে পূর্বের রুটিন অনুযায়ী স্থগিত হওয়া পরীক্ষাগুলো আগে নেয়া হবে।  

    এর আগে দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমানকে উদ্দেশ্য করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, আপনাদের শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নিতে হবে। আগামী ১ সেপ্টেম্বর থেকে স্বশরীরে পরীক্ষা না নেওয়া হলে কোনো বিভাগীয় প্রধানকে বিভাগে ঢুকতে দেওয়া হবে না। আমি যদি ছাত্রলীগের সেক্রেটারি নাও থাকি, বেঁচে থাকলে বিভাগের প্রধানদের বিভাগে ঢুকতে দেওয়া হবে না।  

    এ সময় ছাত্রলীগ নেতা আরো বলেন, আমরা প্রশাসনকে এখন পর্যন্ত কোনো বিভ্রান্তিকর পরিস্থিতির মুখে পড়তে দিইনি, বরং শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলোর সঙ্গে প্রশাসনের বোঝাপড়ায় সহযোগীতা করেছি। কিন্তু আপনারা আমাদের মৃত্যুর দ্বারপ্রান্তে ঠেলে দিয়ে আশ্বাসের বুলি শোনান, তাহলে কী করে হবে? আমার কর্মের উপর আমার মূল্যায়ন হবে। আমি সম্মান না রাখলে আমাকে কেউ সম্মান দেবে না। শিক্ষার্থীদের পরীক্ষা প্রশ্নে এখন আর কোনো ছাড় নেই।  

    এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    পরে ওই বৈঠকের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েলে তোলপাঁড় শুরু হয় বিশ্ববিদ্যালয়ের ভেতরে-বাইরে। এরপরই বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়।  

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *