জার্নাল ডেস্ক
25 August 2021
  • No Comments

    গফরগাঁওয়ে সংস্কার বরাদ্ধ আত্মস্বাত, স্কুল শিক্ষক অবরুদ্ধ


    নিজস্ব প্রতিবেদক

    :
    ময়মনসিংহে সংস্কার কাজে বরাদ্ধকৃত টাকা আত্মস্বাতের অভিযোগে গফরগাঁও উপজেলার মলমল দিঘলবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার ইকবালকে(৪৫) শ্রেনী কক্ষে অবরুদ্ধ করে স্থানীয়রা। এ ঘটনার খবর পেয়ে পাগলা থানা-পুলিশ তাকে উদ্ধার করে।  

    বুধবার (২৫ আগষ্ট) বিকেলে খবরের সত্যতা নিশ্চিত করেছেন পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. রাশেদুজ্জামান।

    তিনি জানান, প্রধান শিক্ষক আনোয়ার ইকবাল ফোনে জানায় তাকে কিছু দুর্বৃত্ত বিদ্যালয়ের শ্রেনী কক্ষে অবরুদ্ধ করে রেখেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বিকেল সাড়ে ৩টার দিকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় কোন লিখিত অভিযোগ দায়ের হয়নি বলে জানান তিনি।  

    বিদ্যালয়ের জমিদাতা সদস্য মো: সেলিম আহমেদ জানান, গত বছর বিদ্যালয় সংস্কারের জন্য ২ লাখ টাকা এবং এই বছর ৫০ হাজার টাকা বরাদ্ধ হয়। কিন্তু সংস্কার কাজ না করে প্রধান শিক্ষক বরাদ্ধের টাকা আত্মস্বাত করেছেন। বিষয়টি এলাকাবাসী প্রধান শিক্ষককের কাছে জানতে চাইলে তিনি অসদাচরন করেন। এতে ক্ষুব্ধ এলাকবাসী তাকে অবরুদ্ধ করে।  

    তবে এ অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক আনোয়ার ইকবাল। তিনি দাবি করেন, এতদিন বিদ্যালয় বন্ধ থাকায় সংস্কার কাজ হয়নি। কিন্তু যারা আমাকে হেনস্থা করেছে তারা কেউ বিদ্যালয় কমিটির সদস্য না। এ অবস্থায় আমি পুলিশের সহযোগিতা নিয়েছি।  

    এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালমা আক্তার বলেন, ঘটনাটি শুনেছি। প্রধান শিক্ষককে আসতে বলা হয়েছে। বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *