জার্নাল ডেস্ক
23 August 2021
  • No Comments

    ময়মনসিংহে সংখ্যালঘুদের ভয়ভীতি প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন

    নিজস্ব প্রতিবেদক:

    সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, বাড়ি-ঘর ভাঙচুর ও জোড় পূর্বক জমি দখলের চেষ্টার প্রতিবাদে ময়মনসিংহের তারাকান্দায় মানববন্ধন করেছে স্থানীয় রবিদাস পরিবার। 

    সোমবার (২৩ আগস্ট) সকাল ১০ টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    তারাকান্দার গোপালপুর বাজারে অনুষ্ঠিত এ মানববন্ধনে মধুমোহন রবিদাস বলেন, তারা তাদের পৈত্রিকভূমিতে ১০০ বছরের বেশি সময় ধরে বসবাস করে আসছেন। অতিসম্প্রতি এলাকার প্রভাবশালী চার ভাই মিন্টু, নান্টু, রুবেল ও জুয়েল তাদের গুন্ডা বাহিনী নিয়ে জমি দখলের উদ্দেশ্যে গত ৯ আগস্ট তাদের ওপর হামলা করে। 

    মানববন্ধনে উপস্থিত সুবল রবিদাস বলেন, আমাদের পৈত্রিক জমি ন্যায্য মূল্যে পণ্য ক্রেতার কাছে বিক্রি করে দেওয়ার পরে আমাদের ওপর নানা রকম অত্যাচার নির্যাতন শুরু হয়। স্থানীয় প্রভাবশালী মহল আমাদের কে মেরে ফেলার জন্য হুমকি দিচ্ছে। এ বিষয়ে প্রশাসনের কাছে সহযোগিতা চাইলে তারাকান্দা থানা পুলিশ আমাদের উদ্ধার করে।

    স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার বলেন, “আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য। কিন্তু আমার এলাকাতে স্থানীয় ভূমিদস্যুরা সংখ্যালঘুদের জমি দখলের পায়তারা করছে। বিষয়টি অত্যন্ত ন্যক্কারজনক। এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি”।

    এ বিষয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ময়মনসিংহ শাখার সভাপতি অ্যাড. বিকাশ রায় বলেন, সংখ্যালঘুদের উপর হামলার বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

    তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, রবিদাস পরিবারের পক্ষ হতে একটি অভিয়োগ পেয়েছি। কিন্ত অভিযোগ নথিভুক্ত করা হয়নি। রবিদাস পরিবারের জমি নিয়ে স্থানীয় একটি পক্ষের সাথে বিরোধ চলে আসছিলো। দুই পক্ষ যেন কোন ধরনের আইন শৃংঙ্খলা বিগ্ন ঘটাতে না পারেএ বিষয়ে আদালতে একটি প্রসিকিউশন দেওয়া হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *