জার্নাল ডেস্ক
18 August 2021
  • No Comments

    জনতার হাতে ভূমি কর্মকর্তা অবরুদ্ধ: বিভাগীয় মামলা


    নিজস্ব প্রতিবেদক :


    ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাঁচবাগ ইউনিয়নে ভূমি উন্নয়ন কর ও দাখিলায় অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে জনতার হাতে অবরুদ্ধ হওয়ার ঘটনায় অভিযুক্ত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ পাঠিয়েছে উপজেলা প্রশাসন। এনিয়ে তোলপাঁড় সৃষ্টি হয়েছে উপজেলা ভূমি অফিসের ভেতরে-বাইরে।

    বুধবার (১৮ আগষ্ট) দুপুর ১২টায় গফরগাঁও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাবেরিয়া রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি জানান, পাঁচবাগ ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রমেন্দ্র নারায়ণ বিশ্বশর্মার বিরুদ্ধে ভূমি উন্নয়ন কর ও দাখিলায় অতিরিক্ত অর্থ আদায় করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গত ১৭ আগষ্ট দুপুরে স্থানীয় বিক্ষুব্ধ জনতা ওই কর্মকর্তাকে অফিসে আটকে রাখে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসি। তিনি আরো জানান, এ ঘটনায় স্থানীয় জনতার কাছ থেকে লিখিত অভিযোগ ও প্রমাণ সংগ্রহ করে ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে সুপারিশ পাঠানো হয়েছে।

    এ সংক্রান্ত একটি সুপারিশ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক। তিনি জানান, সুপারিশের প্রেক্ষিতে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

    তবে পাঁচবাগ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রমেন্দ্র নারায়ন বিশ্বশর্মা দাবি করেন, ঘটনাটি সাজানো ষড়যন্ত্র। পূর্বশত্রুতায় পরিকল্পিত ভাবে আমাকে ফাঁসানো হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *