জার্নাল ডেস্ক
4 July 2021
  • No Comments

    ময়মনসিংহে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের অভিযান

    আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ :

    সরকার ঘোষিত সাতদিনের লকডাউনের চতুর্থ দিনেও কঠোর অবস্থানে ছিল ময়মনসিংহের জেলা প্রশাসন। চিরচেনা যানজটের শহর ময়মনসিংহে লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছেন জেলা প্রশাসক ডিসি এনামুল হক ও জেলা পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান।

    রবিবার (৪ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসন ও পুলিশের সর্বোচ্চ দুই কর্তাকে পায়ে হেটে পরিস্থিতি পর্যবেক্ষণের পাশাপশি অভিযান চালাতে দেখা গেছে।

    উপ-পরিচালক স্থানীয় সরকার একে এম গালিভ খান’ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশসহ প্রশাসনের কর্মকর্তাদের নগরির সর্বত্রই অভিযান চালাতে গেছে। একইসাথে সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে বিধিনিষেধ মানতে মাইকিং করা হচ্ছে।

    প্রশাসনের কঠোর তৎপরতায় ময়মনসিংহ শহর অনেকটাই জনশুণ্য দেখা গেছে। ফাঁকা সড়কগুলোতে হাতে গোণা কিছু রিকশা ও অটোরিকশা দেখাগেলেও যাত্রীবাহী যানবাহন তেমন চোখে পড়েনি। অলি গলিতে কিছু সংখ্যক দোকানপাঠ খোলা দেখাগলেও শহরের ভিতরের দোকানপাঠ বন্ধ দেখা গেছে।

    অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান, লকডাউনের চারদিনে জেলা ও উপজেলা প্রশাসন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন কতৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতের যৌথ অভিযানে সর্বমোট ১৭৯১টি মামলা হয়েছে। জরিমানা করা হয়েছে পোনে ১৪ লক্ষ টাকা।

    জেলা প্রশাসনের ১৩টি এবং উপজেলা প্রশাসনের ২৬টিসহ মোট ৩৯টি অভিযান পরিচালনাকারী মোবাইল কোর্ট টিম সকাল ৬টা থেকে ময়মনসিংহের সর্বত্রই অভিযান পরিচালনা করছে। রাত ১০টা পর্যন্ত অভিযান চলবে।

    অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুল ইসলাম, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, ডিবির ওসি শাহ কামাল আকন্দ ও ট্রাফিক পুলিশ পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমানসহ জেলা ও গোয়েন্দা পুলিশের বিশেষ টিমকেও পায়ে হেটে শহরের সর্বত্রই অভিযান চালাতে দেখাগেছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *