জার্নাল ডেস্ক
3 July 2021
  • No Comments

    গফরগাঁও অবৈধ বালু মহল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত১০

    মাজহারুল ইসলাম রাজু,গফরগাঁও:

    ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার পাঁচবাগ ইউনিয়নের খুরশিদ মহল গ্রামে ব্রহ্মপুত্র নদের চর থেকে বালু উত্তোলন ও বিক্রয় করা নিয়ে দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে দুইগ্রুপের ১০জন গুরুতর আহত হয়।

    গতকাল শুক্রবার বিকেলে আপোষ মিমাংসার বৈঠক থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, কিশোরগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতাল ও হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

    পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, খুরশিদ মহল গ্রামের ব্রহ্মপুত্র নদের চর এলাকা থেকে বালু উত্তোলন করে বিক্রয় করা নিয়ে দীর্ঘদিন যাবত স্থানীয় আওয়ামী নেতা ও ইউপি সদস্য হযরত আলীর গ্রুপের সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান ও পাঁচবাগ ইউনিয়ন যুবলীগ নেতা রাজু গ্রুপের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শুক্রবার বিকালে এই বিরোধ আপোষের জন্য দুইপক্ষ গ্রাম্য সালিশে বসে। সালিশে ইউপি সদস্য হযরত আলী, উপজেলা কৃষকলীগ সদস্য মজনু মিয়া, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আরিফুজ্জামান, ইউনিয়ন যুবলীগ নেতা রাজু ও তার পিতা স্থানীয় আওয়ামীলীগ নেতা আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

    সালিশের একপর্যায়ে দুইপক্ষের মধ্যে প্রথমে তর্ক-বিতর্ক শুরু হয়। পরে দুইপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুইপক্ষের পাল্টাপাল্টি ধারালো অস্ত্রের হামলায় খোকন মিয়া, পিয়াস, নূরুল আমিন তোফাজ্জল হোসেন, আজিজুল হক, ভুট্টু মিয়া, রুবেল, মোহাম্মদ শিপন মিয়া ও উজ্জল মিয়া আহত হয়।

    এব্যাপারে পাগলা থানার অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে প্রথম পক্ষ হযরত মেম্বার ১০ জনকে চিহ্নিত করে এবং ৭ জনকে অজ্ঞাত রেখে বাদী হয়ে পাগলা থানায় মামলা দায়ের করেন, এবং পাগলা থানা ওসি রাশিদুজ্জামান খান বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ,

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *