জার্নাল ডেস্ক
2 July 2021
  • No Comments

    লকডাউনের দ্বিতীয় দিনে ফাঁকা মুক্তাগাছা

    মোবারক হোসেন :

    মহামারি করোনা পরিস্থিতি কঠিন হওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। তারই অংশ হিসেবে লকডাউনের দ্বিতীয় দিনে শুক্রবার (২ জুলাই) দুপুর পর্যন্ত ফাঁকা রয়েছে ময়মনসিংহের মুক্তাগাছা শহর। প্রথমদিনের মতো দ্বিতীয়দিনেও লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে মু্ক্তাগাছা থানা পুলিশ।

    লকডাউন অমান্য করে অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ার অভিযোগে প্রথমদিনে মুক্তাগাছা চেচুয়া, দুল্লা, বড়গ্রাম, পদুরবাড়ি, মানকোন ইউনিয়নসহ, কালিবাড়ী বাজার, গাবতলী বাজার এবং পৌরসভা এলাকা নতুন বাজার, ত্রিমোহনী এলাকা, আটানি বাজার, দরিচারআনি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ৮টি মামলায় জরিমানা দণ্ড প্রদান করা হয় বলে জানা গেছে।

    মুক্তাগাছায় লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাকে কঠিন জবাবদিহিতার সম্মুখীন হতে হচ্ছে।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আগামী ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন ও পুলিশের টহল অব্যাহত থাকবে।

    মু্ক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দুলাল আকন্দ বলেন, লকডাউনে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষকে লকডাউন পালনে বাধ্য করা হচ্ছে। যারা মানছেন না তাদেরকে জমিরানা হচ্ছে। দোকানপাট খোলা রাখা সম্পূর্ণ বন্ধ। শুধুমাত্র প্রয়োজনীয় ওষুধের জন্য ফার্মেসি ও খাবার হোটেল খোলার অনুমতি রয়েছে তবে বসে খাবার খেতে পারবে না।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *