জার্নাল ডেস্ক
30 June 2021
  • No Comments

    সহযোগী অধ্যাপক হলেন মুহাম্মদ ফখরুদ্দীন

    মোবারক হোসেন :

    মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সরকারী ভিকো মেমোরিয়াল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ফখরুদ্দীন পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হয়েছেন।

    মুহাম্মদ ফখরুদ্দীন ২৪ তম বিসিএস এর সাধারণ শিক্ষা ক্যাডার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে কৃতিত্বের সাথে স্নাতক এবং ১৯৯২ সালে একই প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। মুহাম্মদ ফখরুদ্দীন ২০১৩ সালে যোগদানের পর থেকে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সরকারী ভিকো মেমোরিয়াল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত আছেন।

    মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনের মাধ্যমে ১ হাজার ৮৪ জন সহকারী অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করে সরকার।

    প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগ দিয়ে আগের পদের দায়িত্ব পালন করে যাবেন।

    বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে বর্তমানে প্রায় সাড়ে ১৫ হাজার পদের মধ্যে কর্মরত আছেন ১৩ হাজারের কিছু বেশি। তাদের মধ্যে অধিকাংশই সরকারি কলেজে শিক্ষকতা করেন। আর কিছুসংখ্যক মাউশি, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বিভিন্ন শিক্ষা বোর্ড, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিসহ শিক্ষাসংশ্লিষ্ট দপ্তরে কর্মরত রয়েছেন।

    দীর্ঘদিন ধরে পদোন্নতি বন্ধ ছিল সহযোগী ও সহকারী অধ্যাপক পদে। এজন্য একদল শিক্ষা কর্মকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত আবেদন করে অনুরোধও জানিয়েছেন কিছুদিন আগে। অবশেষে তাদের পদোন্নতির জট খুলল। সহকারী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে হলেন সহযোগী অধ্যাপক।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *