জার্নাল ডেস্ক
1 June 2021
  • No Comments

    করোনা মানুষের অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে:বিরোধীদলীয় নেতা

    নিজস্ব প্রতিবেদক:

    জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেন, করোনা মহামারী মানুষের সর্বক্ষেত্রে উন্নতি ও অগ্রযাত্রাকে স্হবির করে দিচ্ছে। সরকারের নীতি,কৌশল এবং কার্য সম্পাদনের মাধ্যমে করোনা মহামারী মোকাবিলা ও জনগণকে সহায়তায় সরকার কাজ করলেও পাশ্ববর্তী দেশগুলোর মত চিকিৎসা ব্যবস্হায় বিপজ্জনক বিপর্যয়ের অবস্থা থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকারকে এখনই জরুরী পদক্ষেপ গ্রহণসহ সতর্ক বার্তা পদানের আহ্বান জানান তিনি ।

    বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন,বাংলাদেশে এখন পর্যন্ত করোনার কী কী ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ; এগুলোর প্রধান বৈশিষ্ট্য কী – এসব তথ্য দেশবাসী জানানো দরকার। এসব ভ্যারিয়েন্ট মোকাবলায় প্রয়োজনীয় পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্হা গ্রহনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি ।

    বিরোধীদলীয় নেতা প্রত্যেক জেলা প্রধান কার্যালয়ে করোনা মহামারী মোকাবিলায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহের আহ্বান জানান। দেশীয় শিল্প-প্রতিষ্ঠানের মাধ্যমে ঔষধ, মাস্ক,স্যানিটাইজার,টেস্টিং কিট,পিপিই পোশাক উৎপাদন ও আমদানিতে নির্দেশনা প্রদানে সরকারের প্রতি অনুরোধ জানান।কোভিড-১৯ চিকিৎসা ব্যয় অত্যধিক, নিম্ন ও মধ্যবিত্ত আয়ের জনগোষ্ঠীর জন্য এ চিকিৎসা ব্যয় মিটানো দুঃসাধ্য। সরকারী-বেসরকারী মাধ্যমে করোনা ভ্যাকসিন আমদানি এবং দেশের জনগণকে সরকারের পাশাপাশি বেসরকারী পর্যায়ে করোনা ভাইরাসের টিকা প্রদানের অনুমতি প্রদানে সরকারকে আহ্বান জানান তিনি।হাসপাতলে চিকিৎসা ব্যায় কমাতে ভর্তুকি বাড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান ।

    তিনি আরও বলেন,করোনা মাহামারীর ফলে বাংলাদেশ এমন এক কঠিনতম সময় পার করছে যখন অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদাসীনতার পরিচয় দিচ্ছেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলাতে বাধ্য করানো না গেলে করোনার সার্বিক পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা থেকেই যাবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *