জার্নাল ডেস্ক
25 May 2021
  • No Comments

    কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক- বিরোধীদলীয় নেতার

    নিজস্ব প্রতিবেদক:

    একুশে পদকপ্রাপ্ত বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

    হাবীবুল্লাহ সিরাজী সোমবার রাত ১১ টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

    শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন,পেশাগত জীবনে প্রকৌশলী হাবীবুল্লাহ সিরাজী লেখালেখিতে সক্রিয় ছিলেন।একাধারে কবিতা,উপন্যাস, শিশুসাহিত্য লিখেছেন গুণী এ লেখক।ষাট দশকের বাংলা ভাষার অন্যতম প্রধান কবি হাবীবুল্লাহ সিরাজী ভাষা ও চিন্তায় নিজস্ব কাব্যধারা তৈরি করেন।

    বিরোধীদলীয় নেতা আরও বলেন, দেশের সংগ্রামশীল ইতিহাস ও মানুষ, মহান মুক্তিযুদ্ধ এবং প্রগতিশীলতাকে হাবীবুল্লাহ সিরাজী তুলে ধরেছেন তার চিন্তা ও কর্মে।বাংলা ভাষা ও সাহিত্যাঙ্গনে কবি হাবীবুল্লাহ সিরাজীর অবদান দেশের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

    বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক – সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তথ্য সুত্র নিশ্চিত করেছেন বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মো: মামুন হাসান

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *