নান্দাইলে ইভিএমে ফলাফল ছিনতাইয়ের অভিযোগে বিএনপি প্রার্থীর

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
ময়মনসিংহের নান্দাইল পৌরসভা নির্বাচনে ভোটের ফলাফল ছিনতায়ের অভিযোগ এনে নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি দলীয় ধানের শীষের প্রাথী এএফএম আজিজুল ইসলাম পিকুল। বৃহস্পতিবার দুপুরে (৩ মার্চ) এক লিখিত অভিযোগপত্রে এ দাবি করেন।
লিখিত অভিযোগে জানানো হয়, নির্বাচনের শুরু থেকেই আওয়ামীলীগ প্রার্থী আচরণবিধি লঙ্গন করেছে কিন্তু কর্তৃপক্ষ কোন ধরনের পদক্ষেপ গ্রহন করেনি। স্থানীয় আওয়ামীলীগ দলীয় এমপি নিয়মিত নির্বাচনী মাঠে আচরনবিধি লঙ্গন করে প্রচার-প্রচারনা ও সমাবেশে অংশগ্রহন করেছে। এতেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নেয়নি। নৌকার প্রচারনায় যেসব সরকারী কর্মকর্তা-কর্মচারী প্রকাশ্যে অংশগ্রহন করেছে তাদের নিয়োগ দেয়া হয়েছে নির্বাচনী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং। নির্বাচন শেষে এজেন্টদের ফলাফল শিট না দিয়ে জোরপূর্বক স্বাক্ষর নেয়া হয়েছে।
বিএনপি দলীয় প্রার্থী এএফএম আজিজুল ইসলাম পিকুল আরো জানান, আওয়ামীলীগ দলীয় প্রার্থী রফিকুল উদ্দিন ভুঁইয়া নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে শুরু হতেই আচরনবিধি লংঘন করে ইভিএম মেশিনের মাধ্যমে সু-পরিকল্পিতভাবে ফলাফল ছিনতাই করেছেন। অবিলম্বে এই প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেয়া হোক।
সূত্রমতে, গত ২৮ ফেব্রুয়ারী শনিবার ময়মনসিংহের নান্দাইল পৌরসভার নির্বাচন অনুষ্টিত হয়। এতে ১০ হাজার ৫৭ ভোট পেয়ে আওয়ামী লীগ –মনোনীত প্রার্থী রফিক উদ্দিন ভঞা  মেয়র নির্বাচিত হন। এর বিপরীতে বিএনপি মনোনীত প্রার্থী এএফএম আজিজুল ইসলাম পিকুল পেয়েছেন ৬ হাজার ৭২৫ ভোট।
এবিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ সিনিয়র নির্বাচন কর্মকতা দেওয়ান সারোয়ার জাহান বলেন, নির্বাচন বিষয়ে অভিযোগ করতে হবে সংশ্লিষ্ট ট্যাইবুনালে। আমাদের কাছে কিছু করার নেই।