জার্নাল ডেস্ক
4 March 2021
  • No Comments

     এইচ টি ইমামের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

     

    নিজস্ব প্রতিবেদক:

    বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম ( এইচ টি ইমাম) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

    এইচ টি ইমাম (৮২) বুধবার দিবাগত রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ( সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭০ সালের জুন মাসে প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের আহ্বানে পূর্বাঞ্চলের আঞ্চলিক প্রশাসনের পদ থেকে মুজিবনগর সরকারের মন্ত্রীপরিষদ সচিব পদে যোগদান করেন এইচ টি ইমাম।বিজয়ের অব্যবহিত পর বাংলাদেশের বিপর্যস্ত প্রশাসন ব্যবস্হা সচল করে তোলা এবং দেশ পুনর্গঠনের কাজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অন্যান্য সহকর্মী ও মন্ত্রীবর্গের সঙ্গে তিনি নিয়োজিত ছিলেন।

    তিনি আরও বলেন,মহান মুক্তিযুদ্ধে ও স্বাধীনতা উত্তর বাংলাদেশে এইচ টি ইমামের অসামান্য অবদান জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।প্রধান মন্ত্রীর উপদেষ্টা হিসেবেও তিনি অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।তাঁর মৃত্যুতে দেশের জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

    বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক – সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তথ্যসূত্র নিশ্চিত করেছেন মো: মামুন হাসান বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *