জার্নাল ডেস্ক
23 February 2021
  • No Comments

    ময়মনসিংহে কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিদের পুরস্কার বিতরণী

    রবিন বরকত উল্যাহ:

    ভাষা আন্দোলন, দেশের মুক্তিযুদ্ধ ও বাঙালি চেতনানির্ভর সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

    সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মসিকের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে গল্প লেখা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

    ভাষার মাস উপলক্ষে ‘রক্তে কেনা মাতৃভাষায় রক্তদানের গল্প’ স্লোগানে রক্তদাতাদের সংগঠন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটি ও জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

    মেয়র বলেন, আমরা যত বেশি প্রকৃত ইতিহাস শিশুদের মাঝে তুলে ধরব, তারা ততটাই সমৃদ্ধ হবে এবং দেশের প্রতি তাদের মমত্ববোধ বাড়বে। একই সঙ্গে সঠিকভাবে বেড়ে ওঠার মাধ্যমে সত্যিকার অর্থেই আমাদের দেশের সমৃদ্ধির জন্য তারা ভূমিকা রাখবে।

    প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কাজী আজাদ জাহান শামীমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি আক্কাস উদ্দিন ভূঁইয়া। স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন স্বপন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রক্সি,আজাদুর রহমান আজাদ সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মহানগর ।

    বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মহানগর শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও মানবধিকার কর্মী রবিন বরকত উল্যাহ তার বক্তব্যে বলেন,
    সৃষ্টিকর্তা আমাদের শরীর যে রক্তে বাচিঁয়ে রেখেছেন আপনি তা থেকে অন্যদের সাহায্য করুন। দুষনমুক্ত  রক্তের খুবই প্রয়োজন আমাদের পরিবারে, সমাজে ও রাষ্ট্রে ।

    বক্তব্য শেষে প্রতিযোগিতার তিনটি ক্যাটাগরিতে ৩৫ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ সময় অভিভাবক ও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে আয়োজিত গল্প লেখা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি বিভাগে ১৪৫ জন শিক্ষার্থী অংশ নেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *