জার্নাল ডেস্ক
27 August 2019
  • No Comments

    ময়মনসিংহে উদ্যোক্তা অন্বেষণে বিডার রেজিস্ট্রেশন চলছে, ব্যাপক সাঁড়া

    নিজস্ব প্রতিবেদক:
    বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপÿ (বিডা) উদ্যোগে দেশজুড়ে ২৪ হাজার উদ্যোক্তা অন্বেষণে বিডা’র রেজিস্ট্রেশন চলছে। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের ৮টি স্থানে উদ্যোক্তা অন্বেষণে বিডার আয়োজনে রেজিষ্ট্রেশন কার্যক্রম চলছে। এতে স্থানীয় শিÿার্থী ও তরুণ-তরুণীদের ব্যাপক সাঁড়া পড়েছে। প্রতিদিনই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সংশিøষ্ট বুথগুলো ব্যাপক পরিমান উপস্থিতিতে চলছে এ রেষ্ট্রিশন কার্যক্রম।
    বুথগুলো হল: ময়মননিংহ মেডিকেল কলেজে ২টি, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় ও কলেজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) জব্বারের মোড়, টাউন হল মোড়, সার্কিট হাউজ মাঠ সংলগ্ন জিমনেশিয়াম, রেল স্টেশন কৃষ্ণচূড়া চত্বর এবং শিল্পাচার্য জয়নুল উদ্যানের উন্মুক্ত মঞ্চ।
    সংশিøষ্ট সূত্র জানায়, অফুরন্ত বিনিয়োগ উন্নয়ন ও সম্ভাবনার দেশ বাংলাদেশ। এ সম্ভাবনাকে বা¯Íবে রূপ দেয়ার জন্য সারা দেশে ২৪ হাজার উদ্্েযাক্তা তৈরি করার লÿ্য নিয়ে কাজ করছে সরকার। ফলে নবীন উদ্্েযাক্তাদের বিনিয়োগে উৎসাহীত কওে সহায়তা প্রদানের লÿ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপÿ (বিডা) উদ্যোগে গত ২৫ আগষ্ট থেকে ৩১ আগষ্ট দেশের ৮টি বিভাগীয় শহরের একযোগে সপ্তাহব্যাপী রেজিস্ট্রেশন ও ফিজিক্যাল প্রমোশন চলছে। গত ৩ দিনে বিভাগীয় শহর ময়মনসিংহের ৮টি বুথে প্রায় ৪ হাজার নবীন উদ্্েযাক্তা রেজিস্ট্রেশন করেছেন। গত সোমবার দুপুরে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় ও কলেজ গেইটের সামনে স্থাপিত বুথটি পরিদর্শণ কওে রেজিষে।ট্রশন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মো¯Íাফিজুর রহমান। এ তাঁর সাথে সময় উপস্থিত ছিলেন বিডা পরিচালক কাজী বদিউজ্জামান, বিডা উপ-উপরিচালক নুসরাত জাহান প্রমূখ।
    প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিডা উপ-উপরিচালক নুসরাত জাহান জানান, ২৫ আগষ্ট থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত বিভাগীয় শহর ময়মনসিংহের ৮টি বুথের রেজিষ্ট্রেশন কার্যক্রম চালূ হয়েছে। চলবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত। রেজিষ্ট্রেশন কার্যক্রমে ব্যাপক সাঁড়া মিলছে। আশা করছি আমরা লÿ্যে সফল হব।
    সংশিøষ্ট সূত্র আরো জানায়, প্রতি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে উদ্যোক্তা বাছাই ও নির্বাচনের কমিটি রয়েছে। কমপÿে ২০ বছর বয়সী এসএসসি পাস এবং অন্যান্য যোগ্যতার অধিকারীদের বাছাই করবেন জেলা কমিটি। ব্যবসা ও বিনিয়োগ সংক্রান্ত অভিজ্ঞতা থাকলে তাদের অগ্রাধিকার দিবেন কমিটি। নির্বাচিতদের বিভিন্ন প্রশিÿণে উদ্যোক্তা তৈরিতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে বিডা।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *