জার্নাল ডেস্ক
17 December 2020
  • No Comments

    গৌরীপুরের মেয়র দুই দিনের রিমান্ডে

    নিজস্ব প্রতিবেদক :

    ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার আসামি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম রফিককে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

    সৈয়দ রফিকুল ইসলাম গৌরীপুর পৌরসভার টানা দুইবারের বর্তমান মেয়র। তিনি পৌর আওয়ামী লীগের সভাপতি।

    বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকালে ময়মনসিংহের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এই রিমান্ড মঞ্জুর করেন।

    বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা গোযেন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ করেছেন।

    তিনি বলেন, বাদীপক্ষের আইনজীবি শুভ্র হত্যা মামলায় মেয়র রফিকের ৫ দিনের রিমান্ড আবেদন করলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড মঞ্জুর করার পর আজই তাকে রিমান্ডে নেয়ার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ওসি শাহ কামাল আকন্দ।

    এর আগে গত ১৪ ডিসেম্বর (সোমবার) নিন্ম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিন আবেদন নামজ্ঞুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শুভ্র হত্যা মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়েছিলেন মেয়র রফিক।

    উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    এ ঘটনায় গত ১৯ অক্টোবর ১৪ জনের নাম উল্লেখসহ মোট ২২ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

    মামলার আসামিরা হলেন- উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক রিয়াদুজ্জামান রিয়াদ, তার ছোট ভাই ছাত্রদল কর্মী কার্জন, স্থানীয় বাসিন্দা সাকিব আহমেদ রেজা, মোজাম্মেল, খাইরুল, রিফাত, হানিফ, জাহাঙ্গীর আলম, মজিবুর রহমান, সুমন, পৌর আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, জেলা যুবদল নেতা সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল ও রাসেল মিয়া।

    মামলার এজাহারে উল্লেখ করা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান। ২০১৭ সালের ৫ এপ্রিল সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি করেছিলেন নিহত মাসুদুর রহমান শুভ্র।

    এ মামলার প্রধান আসামি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *