জার্নাল ডেস্ক
16 November 2020
  • No Comments

    ফুলবাড়ীয়া কর্মসৃজন প্রকল্পের তালিকা ইউএনও বললেন তার দপ্তর হতে দেওয়া যাবে না

    নিজস্ব প্রতিবেদক:
    ময়মনসিংহের ফুলবড়িয়া উপজেলার অতিদরিদ্রদের কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের তালিকা প্রস্তুত না করেই কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। নিয়ম অনুযায়ী অফিসের নোটিশ বোর্ডে তালিকা টানানোর কথা থাকলেও মানা হয়নি নিয়ম।
    এলাকাবাসীর অভিযোগ, গত ১৪ নভেম্বর থেকে কাগজে কলমে প্রকল্পের কাজ শুরু হলেও জানেন না শ্রমিকরা।নিয়ম অনুযায়ী প্রকল্প এলাকায় প্রকল্প ফিরিস্তি তুলে ধরে ৬ থেকে ১০ ফুট আকারে বিলবোর্ড ও সাইন বোর্ড টানোর নির্দেশ রয়েছে। কিন্তু মানা হচ্ছে না সে নিয়মও।
    উপজেলা পিআইও কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপজেলার ১৩টি ইউনিয়নের ৫ হাজার ৪ শত জন শ্রমিক ২০২০-২১ অর্থ বছরে কর্মসৃজন প্রকল্পের উপকারভোগী হবেন।
    গতকাল সোমবার সরেজমিনে গিয়ে ফুলবাড়িয়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখায়াত হোসেনের কাছে প্রকল্পের তালিকা চাইলে তিনি বলেন, উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্য দুই-একটি ইউনিয়নের প্রকল্প চুড়ান্ত না হওয়ায় তালিকা দিতে পারছি না। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলার পরামর্শ দেন তিনি।
    পরে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিককে মোবাইল ফোনে সাংবাদিক পরিচয়ে প্রকল্পের তালিকার বিষয়ে জানালে তিনি বলেন, উপজেলা দপ্তর হতে তালিকা দেওয়া যাবেনা। স্ব-স্ব পরিষদের চেয়ারম্যানদের নিকট তালিকা দেওয়া রয়েছে। প্রয়োজনে তাদের নিকট হতে সংগ্রহ করতে পারেন। নোটিশ বোর্ডে প্রকল্পের তালিকা টানানোর নিয়ম সম্পর্কে জানতে চাইলে প্রদুত্তরে তিনি জানান, তালিকা উপজেলা হতে দেওয়া হবে না।
    তবে এবিষয়ে ময়মনসিংহ জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলেন, প্রকল্পের কাজ শুরুর হওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস বোর্ডে তালিকা টানাতে হবে। প্রকল্পের কাজ শুরু হয়েছে অথচ কেন তালিকা নোটিশ বোর্ডে টানানো হয়নি বিষয়টি নিয়ে ইউএনও সাহেব এর সাথে কথা বলবো।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *