জার্নাল ডেস্ক
16 November 2020
  • No Comments

    ময়মনসিংহে লিফটে আটকা পড়ে অসুস্থ আইনজীবীরা, আদালত বর্জন

    নিজস্ব প্রতিবেদক:

    ময়মনসিংহের বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের লিফটে টানা ৪০মিনিট আটকা থেকে অসুস্থ হয়ে পড়েছেন জেলা বারের বেশ কয়েকজন সিনিয়র আইনজীবী। এ ঘটনায় আদালত এলাকায় তোলপাড় সৃষ্টি হলে বিক্ষুব্ধ আইনজীবীরা আদালত বর্জনের ঘোষনা দিয়েছে। ফলে সোমবার দুপুর দেড়টার পর স্থবির হয়ে পড়ে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের কার্যক্রম।
    খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাড. আব্দুর রহমান আল হোসাঈন তাজ। তিনি জানান, টানা ৪০মিনিট লিফটের ভেতরে আটকা ছিলেন ১৮জন আইনজীবী। এ সময় সিনিয়র বেশ কয়েকজন আইনজীবী অসুস্থ হয়ে পরেন। পরে ফায়ার সার্ভিসে খবর দিয়ে তাদের উদ্ধার করা হয়েছে। এই আইনজীবী নেতা আরো জানান, এ ঘটনায় সোমবার দুপুর দেড়টার পর আইনজীবীদের পক্ষ থেকে আদালত বর্জনের ঘোষনা দেয়া হয়েছে। একই সাথে চীফ জুডিশিয়াল ভবনের ৪ তলার মধ্যে আমলী আদালতের কার্যক্রম পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) এ বিষয়ে সিদ্ধান্ত না হলে কর্মসূচী দেয়া হতে পারে।
    বিক্ষুব্ধ আইনজীবীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ভবনটি উদ্বোধনের পর থেকেই লিফট দূর্ঘটনা ঘটছে হরহামেশাই। এর আগেও বহুবার আইনজীবীরা লিফটে আটকা পড়েছেন। কিন্তু বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের টনক নড়ছে না। মূলত ভবন নির্মানের সময় নিন্মমানের লিফট দেওয়ার কারণেই শুরু থেকে এ ধরনের ঘটছে এমন দূর্ঘটনা।
    ময়মনসিংহ জেলা বারের প্রথিযশা সিনিয়র আইনজীবী আলহাজ্ব আ: গফর জানান, টানা ৩৮মিনিট লিফটে আটকা পড়ে অসুস্থ হয়ে পড়েছিলাম। পরে ফায়ার সার্ভিস এসে আমিসহ ১৮জন আইনজীবীকে উদ্ধার করেছে। আদালত ভবনে এ ধরনের দূর্ঘটনা দুঃখজনক।
    ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নূরুল হক বলেন, আইনজীবীদের দাবি অনুযায়ী ওই ভবনের ৪ তলার মধ্যে আমরী আদালতের কার্যাক্রম পরিচালনা করা না হলে আদালত বর্জন কর্মসূচী গ্রহন করা হবে।
    তবে এবিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের কারো বক্তব্য জানা যায়নি।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *