জার্নাল ডেস্ক
19 October 2020
  • No Comments

    সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান বরখাস্ত

    মো: সোলায়মান হোসেন হরেক,সরিষাবাড়ী:

    অবশেষে মেয়র পদ থেকে বরখাস্ত হলেন জামালপুরের সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জান। ডিজিটাল নিরাপত্তা আইনের (সাইবার ট্রাইব্যুনাল) মামলায় গেপ্তারি পরোয়ানার দীর্ঘদিনের পলাতক আসামী মেয়র রুকুনুজ্জামানকে রোববার বিকালে সাময়িক বরখাস্তের পত্র দিয়েছেন স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নান।
    জানা যায়, জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামানের কাউন্সিলরদের সাথে দীর্ঘদিন ধরে অভ্যন্তরিণ বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসানের বিরুদ্ধে অসম্মানজনক মানহানীকর বক্তব্য ফেসবুক ভিডিও লাইভে প্রচার করেন মেয়র রুকুনুজ্জামান। প্রতিমন্ত্রীর বিরুদ্ধে এমন বক্তব্য দেয়ায় উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক ৫আগষ্ট সরিষাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র রুকুনুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে মেয়রের বিরুদ্ধে মামলার চার্জশীট আদালতে দাখিল করেন পুলিশ। মামলার চার্জশীট আদালতে গৃহীত হওয়া এবং তার বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি হওয়ায় মেয়র রুকুনুজ্জামান আতœগোপনে চলে যান। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও পৌসভার সেবা গ্রহনকারী সাধারন নাগরিক সেবা হতে বঞ্চিত হচ্ছে যা পৌরসভার স্বার্থের পরিপন্থী ও প্রশাসনিক দৃষ্টিকোন থেকে সমীচীন নয় মর্মে প্রতীয়মান হয়েছে বিধায় মেয়র রুকুনুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়। রোববার বিকালে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগ পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত পত্রে তাকে বরখাস্ত করা হয়। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত মেয়র রুকুনুজ্জামানকে সাময়িক বরখাস্ত পত্রের প্রয়োনীয় ব্যবস্থা নেয়ার জন্য পত্র দেন পৌরসভার প্যানেল মেয়র ও সচিবকে।
    প্যানেল মেয়র মুহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত মেয়র রুকুনুজ্জামানকে সাময়িক বরখাস্তে পত্রটি উপজেলা প্রশাসনের মাধ্যমে হাতে পেয়েছি।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *