জার্নাল ডেস্ক
27 September 2020
  • No Comments

    জামালপুরে চালক হত্যার দায়ে দুই জনের ফাঁসি৭জনের যাবজ্জীবন

    মিঠু আহম্মেদ,জামালপুর :

    জামালপুরের ইসলামপুরে শশারিয়াবাড়ি গ্রামের রিক্সা চালক রাসেল হত্যা মামলার রায়ে দুই জনকে ফাঁসি ও সাত জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত । রবিবার দুপুরে দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এই আদেশ দেন । মামলার অপর ৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেয়া হয়।
    মামলায় ইসলামপুর থানার শশারিয়াবাড়ি গ্রামের বুদু মিয়ার দুই ছেলে আসামী ভুটু ও খালেককে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত।
    অপর আসামী ছামিউল, জহিজল, রশিদ, মো: কাশি, ফুলু মিয়া, বিদ্যুৎ ও বাবুলকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
    মামলার রায়ে উল্লেখ করা হয়েছে, জামালপুরের ইসলামপুরে পূবর্ শশারিয়াবাড়ি গ্রামের মৃত মইন উদ্দিনের পুত্র রাসেলের (২৫) সাথে প্রতিবেশী বুদুর পুত্র ভুট্টো ও খালেকের সাথে জুয়া খেলাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এই বিরোধে ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাতে ভুট্টো ও খালেকসহ আরও কয়েকজন লোক রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় । পরদিন আখ ক্ষেতে রাসেলের মরদেহ পাওয়া যায় । এই ঘটনায় নিহত রাসেলের মা আছিয়া খাতুন বাদি হয়ে ভুট্টো, খালেক, ছামিউল, জহিজল ও কাশিসহ ১৩ জন আসামী করে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের প্রাথমিক তদন্তে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলাটি বিচার ও নিস্পত্তির জন্য ২০১১ সালে আদালতে প্রেরন করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক ২৫ জন স্বাক্ষীর মধ্যে ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে রবিবার এই আদেশ দেন।
    মামলার এই রায়ে রাষ্ট্র সন্তুষ্ট এবং দ্রুত রায় কার্যকরের দাবি জানান রাষ্ট্রপক্ষের আইনজীবি এডভোকেট নির্মল কান্তি ভদ্র।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *