জার্নাল ডেস্ক
23 September 2020
  • No Comments

    নেত্রকোনা টু কেন্দুয়া সড়কের দুর্ভোগ লাগবে প্রতিমন্ত্রীর নিকট যুবকের আবেদন

    মো. কামরুজ্জামান, নেত্রকোনা :

    আবেদনপত্রটি তুলে ধরা হলো-

    বরাবর,
    মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, এমপি ( নেত্রকোনা – ২ আসন, জনাব আশরাফ আলী খান খসরু)।
    বিষয়: নেত্রকোনা টু কেন্দুয়া রাস্তা উন্নয়নের জন্য আবদেন।
    জনাব এমপি স্যার,
    আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। বিশ্ব মহামারী কোভিট- ১৯ এর কাছ থেকে আল্লাহ আমাদের জীবনকে রক্ষা করবে আশা করছি। আমি মিল্লাতুল ইসলাম সোহাগ, গ্রাম মদনপুর মধ্যপাড়া ১ নং ওর্য়াড এর বাসিন্দা।ভোক্তভোগীদের ভাষ্য ও নিজ চোখে দেখা র্দীঘ দিন সংস্কার না হওয়ায় নেত্রকোনা টু কেন্দুয়া মহাসড়কের বেহাল অবস্থা দেখার কউে নেই। জনর্দূভোগ লাগামহীন হয়ে পড়েছে , রাস্তা গভীর র্গত হওয়ায় বাস, ট্রাক, সিএনজি ও অটো রিক্সা সবই র্গতে পড়ে প্রতিনিয়ত উল্টে যাচ্ছে। তাই সাধারণ মানুষের জীবন এখন হুমকির মুখে। এ নিয়ে নির্বিকার নেত্রকোনা সড়ক ও জনপদ বিভাগ।
    এই গুরুত্বর্পূণ সড়ক এর মধ্যে র্দুঘটনার ঘটনা নিত্য দিনের যন্ত্রণা হয়ে দাঁড়িয়েছে। ফলে মানুষের কাজের গতিপথ ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়ে যাচ্ছে। লক্ষ লক্ষ মানুষের যাতায়াত করা রাস্তাটি পায়ে হেঁটে চলাচল করার মত উপযোগী আর নেই। মহাসড়কটি কেন্দ্র করে গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা বাণিজ্য সবকিছুরই বেহাল অবস্থা দেখা দিয়েছে। স্কুল কলেজের শিক্ষক, ছাত্র -ছাত্রী এই রাস্তা দিয়ে চলাচল করতে ভয় পায় কেননা কখন ঘটে যায় ভয়ংকর কোন দুর্ঘটনা যা শেষ পর্যন্ত হতে পারে মৃত্যুর পথযাত্রা।
    বিশেষ ভাবে বলা হয় যে নেত্রকোনা অঞ্চলের সবচেয়ে গুরুত্বর্পূণ র্দশনীয় স্থান মদনপুর যেখানে অবস্থিত আল্লাহর ওলী- আউলিয়া হযরত শাহ্ সুলতান কমর উদ্দনি রুমী (রঃ) মাজার। এই মহাসড়ক দিয়ে যেমন, সিলেটে, চট্টগ্রাম, কক্সবাজার ও ঢাকা থেকে ভিন দেশের মানুষ নিয়মিত যাতায়াত করে। মাজার জিয়ারত করার উদ্দেশ্য নিয়ে এসে দুর্ঘটনার স্বীকার হয়ে নেত্রকোনা সদর হাসপাতালে চিকিৎিসা নিয়ে বাড়ি ফিরতে হচ্ছে। হয়ত বা ফিরতে হচ্ছে লাশ হয়ে।বিভিন্ন পেশাজীবী এবং সামাজকি সংগঠন ও রাজনৈতিক গুরুত্বর্পূণ ব্যাক্তিরা রাস্তা প্রশস্থ করণ সহ দূত উন্নয়ন এবং চলাচলের ক্ষেত্র হিসেবে মহাসড়কটি মানুষের ভোগান্তি দূর করবে এমনি আশা করেন মন্ত্রী মহোদয় এর কাছে।
    গত ২৫ বছরে সাধারণ মানুষ এই মহাসড়কের এমন বেহাল অবস্থা দেখেনি। আপনার নির্বাচনি এলাকায় ভোটের অধিকার নিশ্চিত করতে জনগণের এই আশাকে ভালবাসার মধ্য দিয়ে পূরণ করতে সক্ষম হবেন বলে আমরা সাধারণ মানুষ দৃঢ়ভাবে বিশ্বাস করি।
    অতএব, শ্রদ্ধেয় র্সূয বীর সন্তান মুজিব আর্দশিক সৈনিক বীর মুক্তিযোদ্ধা মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় এর কাছে আকুল র্দীঘশ্বাস নেত্রকোনা অঞ্চলের সকলের পরিচিত নেত্রকোনা টু কেন্দুয়া মহাসড়ক এর উন্নয়ন এর কাজ দূত শেষ করার অনুরোধ জ্ঞাপন করছি। আপনার র্দীঘায়ু জীবন ও সুন্দর ভষ্যিত নতুন প্রজন্মর দ্বারা উম্মোচিত হোক।

    মদনপুর এলাকাবাসীর পক্ষে………….

    আপনার অনুগত
    মিল্লাতুল ইসলাম সোহাগ
    বিএ অর্নাস ও এমএ মার্স্টাস

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *