নান্দাইলে অগ্নিকান্ডে দোকান ভষ্মিভূত:অর্ধ কোটি টাকার ক্ষতি

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

মজিবুর রহমান ফয়সাল, নান্দাইল:

নান্দাইল পৌরসভার চন্ডীপাশা মোড় বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্নভাবে ভষ্মিভূত হয়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ শুক্রবার ভোর রাতে বৈদ্যূতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, চন্ডীপাশা মোড় বাজারে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার পর আবুল হাসেমের মার্কেটে বৈদ্যূতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় বাজারের নিরাপত্তা প্রহরি রুহুল আমিন আগুন দেখে চিৎকার শুরু করে। প্রথমে স্বানীয় লোকজন এসে আগুন নিভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে নান্দাইল ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়। তখন প্রায় সারা বাজারেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততক্ষণে বাজারের ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।
প্রত্যক্ষদর্শী ও দোকান মালিকরা জানায়, পুড়ে যাওয়া দোকানের মধ্যে ধান-চাউলের ঘর, ঔষধের ফার্মেসি, টিভি ফ্রিজের শো-রোম, গ্যাসের সিলিন্ডার, ডেকোরেটর সামগ্রী ও মুদি দোকান। আগুনে পুড়ে সব মিলিয়ে প্রায় অর্ধ কোটি টাকার মত ক্ষতি হয়েছে। এই বিষয়ে নান্দাইল ফায়ার সার্ভিস স্টেশন মাষ্টার আব্দুল মালেক বলেন, তাদের দুটি ইউনিট ঘন্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রেনে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তার ধারণা বৈদ্যূতিক শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।