নেত্রকোনায় ভোটের তফসিল ঘোষণা

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

মো. কামরুজ্জামান, নেত্রকোনা:

নেত্রকোনার ৫টি উপজেলা ও ৫ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে আগামী ২০ অক্টোবর ভোট হবে। নির্বাচন কমিশন (ইসি) এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ৩ অক্টোবর।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে নির্বাচনি তফসিল চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়। মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার রিটার্নিং কর্মকর্তারা প্রকাশ করেছেন বলে জানা গেছে। এসব নির্বাচনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

যে ৫টি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলোর মধ্যে একটিতে চেয়ারম্যান পদে ভোট হবে। বাকী চারটিতে সাধারণ ওয়ার্ড সদস্য পদে নির্বাচন হবে।

সেগুলো হলো- নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ৫নং ধলামূলগাঁও ইউনিয়নে চেয়ারম্যান ও মোহনগঞ্জ উপজেলার বড়কাশিয়া- বিরামপুর ইউনিয়নের ৬নং সাধারণ ওয়ার্ড সদস্য, বারহাট্টা উপজেলার বাউসী ইউনিয়নের ৩নং সাধারণ ওয়ার্ড সদস্য, আটপাড়া উপজেলার লুনেশ্বর ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ড সদস্য, খালিয়াজুরি উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের ৬নং সাধারণ ওয়ার্ড সদস্য।