দুই দিন পর ফের পাওয়ার গ্রিডে আগুন, বিদ্যুৎ বিচ্ছিন্ন ময়মনসিংহ

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

দুই দিন পর ফের ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডের সার্কিট ব্রেকারে আগুন লেগে পড়ায় ময়মনসিংহে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুর্ভোগে পড়েছে মানুষ।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আধাঘন্টা চেষ্টা চালিয়ে বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল হোসেন বলেন, ময়মনসিংহ কেওয়াটখালী পাওয়ার গ্রীড ৩৩ কেভি উপকেন্দ্রের সার্কিট ব্রেকারে আগুন লাগে। পরে ফায়ার সার্ভসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। একটি ইউনিট আধা ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ অঞ্চলের পিডিবির প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের কারণে ময়মনসিংহ বিভাগের চার জেলায় আধ-ঘন্টার মতো বিদ্যুৎ সর্বররাহ বন্ধ থাকে। ১১টার দিকে শেরপুর, জামালপুর ও নেত্রকোণায় বিদ্যুৎ সরবরাহ শুরু হলে ময়মনসিংহ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। পুড়ে যাওয়া সার্কিট ব্রেকার বদলে নতুন সার্কিট ব্রেকার স্থাপনের কাজ শুরু করা হয়েছে। তবে কখন কাজ শেষ হবে এ বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু জানাতে পারেননি রফিকুল ইসলাম।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার ৮ সেপ্টেম্বর কেওয়াটখালী পাওয়ার গ্রিডের একটি ট্রান্সফর্মার আগুনে পুড়ে যায়। ফলে ময়মনসিংহ বিভাগ কয়েক ঘন্টার জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।