ময়মনসিংহে সালমান শাহ ভক্তের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

সবার প্রিয় সালমানকে হত্যা করা হয়েছিল, নাকি আত্মহত্যা করেছিলেন তিনি? সেই প্রশ্নের উত্তর এখনও খুঁজছে তার ভক্ত ময়মনসিংহের বলাশপুরের ইসমাঙ্গল। ২৪ বছর আগে এই দিনে সবাইকে অবাক করে বিদায় নেন এই সুদর্শন নায়ক সালমান শাহ। আজ ৬ সেপ্টেম্বর জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকীর আয়োজনে শোকের চেয়ে ক্ষোভ ছিল ইসমাঙ্গল হোসনের বেশি।এই ভক্ত বলাশপুর আকন্দ বাড়ী মোড়ে নিজ উদ্যেগে দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করে। আলোচনা শেষে বিকেলে শতাধিক দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয় ।

আয়োজক সালমান শাহ ভক্ত ইসমাঙ্গল বলেন, ‘সালমান শাহ হত্যার ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে আমি নিজ উদ্যগে দোয়া ও আলোচনা সভার আয়োজন করি।পুলিশ দুই দফা ময়নাতদন্ত করে এই ঘটনাকে আত্মহত্যা বলেছিল। তখন আমরা হতাশ হয়েছিলাম, আশা করি ন্যায় বিচার পাবো।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ১১/বি নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসার নিজ কক্ষে সালমান শাহকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। এরপর সালমানের স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে সালমান শাহের মৃত্যুর জন্য দায়ী করে হত্যা মামলা দায়ের করেন সালমানের পরিবারের সদস্যরা। অন্য অভিযুক্ত ব্যক্তিরা হলেন সামিরার মা লতিফা হক লুসি, রিজভী আহমেদ ওরফে ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।