জার্নাল ডেস্ক
30 August 2020
  • No Comments

    নেত্রকোনা দুর্গাপুর আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন

    মো. কামরুজ্জামান, নেত্রকোন:

    নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায় আইনজীবী সমিতির বৈধতা নিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ শনিবার (২৯ আগস্ট)দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন উপজেলা আইনজীবী সমিতি।
    সংবাদ সম্মেলনে গত ৭ জুন ২০২০ সনে গঠিত উপজেলা আইনজীবী সমিতির সভাপতি এড. বিমল চন্দ্র সাহা লিখিত বক্তব্যে বলেন, দুর্গাপুর আইনজীবি সমিতির সিংহভাগ সদস্যদের উপস্থিতিতে কন্ঠ ভোটের মাধ্যমে আমাকে সভাপতি ও এড. মানেশ চন্দ্র সাহাকে সম্পাদক করে উপজেলা আইনজীবী সমিতির এক কমিটি গঠন করা হয়। গঠিত কমিটির কার্যক্রমে সকলেই সন্তোষ প্রকাশ করলেও কিছু সংখ্যক আইনজীবী বন্ধুদের মনে কষ্ট লাগার কারনে অন্য কয়েকজন আইনজীবী সদস্যদের নিয়ে বাংলাদেশ বার কাউন্সিল‘র আইন না মেনে গত ২৭ আগষ্ট ২০২০ দুর্গাপুর সিনিয়র সহকারী জজ আদালত চত্বরে কন্ঠ ভোটের মাধ্যমে উপজেলা আইনজীবি সমিতির অপর এক কমিটি গঠিত হয়েছে মর্মে কিছু সংখ্যক প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমে এক সংবাদ প্রকাশিত হয়। যা সম্পূর্ন আইন ও বিধি:বহির্ভূত, যার কেনো ভিত্তি ও গ্রহণ যোগ্যতা নেই।
    পরবর্তিতে গঠিত আইনজীবি সমিতির সভাপতি এড. এম এ গনি ও এড হায়াতুল ইসলাম জুয়েল পূর্বের কমিটি গঠনকালে উপস্থিত থেকে রেজুলেশনে স্বাক্ষর দিয়ে বিমল-মানেশ প্যানেল কে প্রস্তাব ও সমর্থন দিয়েছেন। আমাদের কমিটিকে স্বীকৃতি দিয়ে অন্যান্য আইনজীবীগণ আমাদের কাছ থেকে করোনা কালীন প্রনোদনাও গ্রহন করেছেন। আমরা পরবর্তিতে গঠিত বিধি:বহির্ভুত অবৈধ কমিটি গঠনের তীব্র নিন্দ ও প্রতিবাদ জানাচ্ছি।
    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আইনজীবী সমিতির সভাপতি এড. বিমল চন্দ্র সাহা, সহ:সভাপতি এড. মোশারফ হোসেন মীরধা, সাধারন সম্পাদক এড. মানেশ চন্দ্র সাহা, সহ সাধারন সম্পাদক এড. সুরঞ্জন দাস ও সম্মানিত সদস্য এড. সাইফুল ইসলাম সেকুল।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *