অনিয়মে বাকৃবি ছাত্রদলের কমিটি চূড়ান্তের অভিযোগ

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

নিয়ম লঙ্গন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রদলের নতুন কমিটি চূড়ান্ত করার অভিযোগ উঠেছে। এনিয়ে পদ-প্রত্যাশীদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
অভিযোগ উঠেছে, চলতি বছরের ৭ ফেব্রুয়ারী ময়মনসিংহ বিএনপি কার্যালয়ে বাকৃবি ছাত্রদলের মতবিনিময় সভা করেন ছাত্রদলের বিভাগীয় সাংগঠনিক টিম। ওই সভায় ২০০৩ সালের এস.এস.সি রেগুলার শিক্ষার্থীদের দিয়ে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কিন্তু রহস্যজনক কারণে কেন্দ্রীয় এক নেতা নিয়ম ভঙ্গ করে পছন্দের এক নেতাকে পদে আনার জন্য কমিটি চূড়ান্ত করা হয়েছে বলে দাবি সংশ্লিষ্টদের।
বাকৃবি ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক কৃষিবিদ জসীম উদ্দিন জনি বলেন, বাকৃবি ছাত্রদলের আন্দোলন সংগ্রামের ঐতিহ্য রয়েছে। এখানে বয়সের মানদন্ড শিথিল করে আঞ্চলিকতার আড়াঁলে একা পড়ে থানা কোন মাদকসেবীকে পুর্নবাসন করা ঠিক হবে না। সংগঠনের স্বার্থে কেন্দ্র ঘোষিত নিয়মের মধ্যে কমিটি গঠনের বিকল্প নেই।
কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান মাজেদুল ইসলাম রুমন বলেন, কমিটি নিয়ে কাজ চলছে। তবে বাকৃবিসহ দেশের ৭টি ইউনিটে বিগত ১০ বছর কমিটি না থাকার কারণে বিশেষ বিবেচনায় এসব কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।
এবিষয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, কমিটি গঠনে আঞ্চলিকতা বলতে কিছু নেই। র্দীঘদিন কমিটি না থাকা ইউনিট গুলোতে মানবিক বিবেচনায় কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। তবে অবশ্যই নিয়মিত ছাত্র এবং অবিবাহিত হতে হবে। অছাত্র দিয়ে ছাত্রদল কমিটি করার কোন সুযোগ নেই।