জার্নাল ডেস্ক
15 August 2020
  • No Comments

    জামালপুরে ২৪ ঘন্টায় ৩০জনের করোনা শনাক্ত

    মিঠু আহমেদ,জামালপুর:

    নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোনা ভাইরাসে দুইস্বাস্থ্যকর্মী ও দুই সহোদর ভাইবোন সহ ৩০ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রির্পোটে ৩০জনের করোনা পজিটিভ ধরা পরে।
    শনিবার(১৫আগস্ট) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
    জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ২৩, ইসলামপুরে ২,সরিষাবাড়ীতে ২, মাদারগঞ্জে ২, মেলান্দহে ১ জন ।
    জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় ৩০ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১৭০জন।
    আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
    এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯২জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।
    করোনা আক্রান্তে মারা গেছে ১৯জন।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৫জন ,উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২০জনকে ।
    এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৫৪৩, মেলান্দহে ১০৪, মাদারগঞ্জে ৬৬, ইসলামপুরে ১৭০ সরিষাবাড়ীতে ১৩৪, দেওয়ানগঞ্জে ৪৯, বকশিগঞ্জে ১০৪ জন ।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *