জার্নাল ডেস্ক
22 July 2020
  • No Comments

    গৌরীপুরে আ’লীগ নেতার অর্থায়নে পাকা সড়ক

    নিজস্ব প্রতিবেদক:

    ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে নিজস্ব অর্থায়নে এক কিলোমিটার পাকা সড়ক নির্মান করে ব্যতিক্রমী নজির সৃষ্টি করেছেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড.সামিউল আলম লিটন। এতে করে স্থানীয় বাসিন্দাদের জনদূর্ভোগ কমেছে।

    স্থানীয়রা জানায়, প্রতি বছর গ্রামীণ সড়ক উন্নয়নে টিআর,কাবিখাসহ উপজেলার প্রতিটি ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পে প্রায় পৌনে এক কোটি টাকার মত বরাদ্ধ থাকলেও র্দীঘদিন ধরে ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয় থেকে স্থানীয় দক্ষিণপাড়া পর্যন্ত সড়কটির বেহাল দশা। বর্ষা মৌসুমে সড়কটিতে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে ব্যাপক কাঁদাযুক্ত অবস্থার সৃষ্টি হয়। এতে চলাচলে অসহনীয় দূর্ভোগের সৃষ্টি হয়েছে স্থানীয় শিক্ষার্থী ও এলাকাবাসীর। সম্প্রতি বিষয়টি ওই আওয়ামীলীগ নেতার দৃষ্টিগোচর হলে এলাকার জনগনের দূর্ভোগ লাগবের চিন্তা করে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে এই সড়কটির কার্পেটিং করার ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছেন।

    ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ ভাইরাল হলে কমেন্ট বক্সে শত শত ব্যক্তি প্রশংসা উড়িয়ে মন্তব্য করেছেন। তাদের ভাষ্য, সরকারী উন্নয়ন হরিলুটে আওয়ামীলীগ নেতাদের সম্পৃক্ততার খবর নিত্যদিনের ঘটনা থাকলেও ব্যতিক্রমী এ উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়।

    এবিষয়ে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ভিপি কৃষিবিদ ড.সামিউল আলম লিটন বলেন, স্থানীয় শিক্ষার্থী ও এলাকাবাসীর দূর্ভোগের কথা চিন্তা করে সড়কটি নির্মানে উদ্যোগ নিয়েছি। আশা করছি এতে দূর্ভোগ কিছুটা হলেও লাগব হবে।

    প্রসঙ্গত, করোনাসহ বিভিন্ন সময়ে উপজেলার সর্বত্রই অসহায় ও দূর্গত মানুষের কল্যাণে র্দীঘদিন ধরে কাজ করে যাচ্ছেন আওয়ামীলীগ নেতা ড. সামিউল আলম লিটন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *