জামালপুরে অত্যাধুনিক ডায়াবেটিস হাসপাতাল উদ্ভোধন

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

জামালপুর প্রতিনিধি ॥

জামালপুরে অধ্যাধুনিক যন্ত্রপাতি সম্পুন্ন ছয়তলা নবনির্মিত ডায়াবেটিস হাসপাতাল ভবনের শুভ উদ্ভোধন করা হয়েছে। গতকাল শনিবার বিকালে জামালপুর শহরের বাংলাদেশ স্কাউট সড়কের পাশে নবনির্মিত ও আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন ছয়তলা বিশিষ্ট ডায়াবেটিস হাসপাতাল ভবন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।
ভবন উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, এডভোকেট আমান উল্লাহ আকাশ, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও নির্মাণ কাজের ঠিকাদার সোহরাব হোসেন বাবুল, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক, জামালপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ফরহাদ হোসেন মানু ও সাধারণ সম্পাদক সৈয়দ তারিকুল ইসলাম, জামালপুর শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম ও সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানুসহ ডায়াবেটিক সমিতির সকল সদস্য ও স্থানীয় সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায়, ১৬ কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জামালপুর ডায়াবেটিস হাসপাতাল ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করেন। এর ফলে নবনির্মিত এই ভবন উদ্বোধনের মধ্য দিয়ে জামালপুর জেলার ডায়াবেটিসের রোগীদের উন্নত চিকিৎসাসেবা পাওয়ার সুযোগ সৃষ্টি হলো। ছয়তলা বিশিষ্ট নতুন এই ভবনের বিভিন্ন কক্ষে থাকছে জরুরি বিভাগ, সাধারণ ওটি, মেজর ওটি, সিটিস্ক্যান, এমআরআই, এক্স-রে, প্যাথলজি, ফিমেল ওয়ার্ড, আউটডোর কর্নার, কেবিন ও লাইব্রেরি। ভবনে উঠানামার জন্য দুটি পৃথক সিঁড়ি ও দুটি লিফটও রয়েছে।