নান্দাইলে ফেসবুক পোস্টে মন্তব্যকারীকে কুপিয়ে জখম

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

আবুল খায়ের হিমেল,নান্দাইল॥ ‘জীবন জীবন’ নামে একটি ফেসবুক আইডির পোস্টে মন্তব্য লেখার অভিযোগে মামুন ফকির (৪৩) নামে ব্যক্তিকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। শনিবার রাত ৯টার দিকে মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালিয়াপাড়া বাজারে এ ঘটনা ঘটেছে। পরে স্থানীয়রা মামুনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এই বিষয়ে রবিবার মামুনের ভাই বাদী হয়ে আটজনকে অভিযোগ করে থানায় মামলা দায়ের করেছেন।
আহত মামুন ফকির জানান, তিনি কালিয়াপাড়া বাজার ক্ষুদ্র ব্যবসায়ীদের অধিকার রক্ষা কমিটির সাথে জড়িত। অধিকার রক্ষা কমিটির নামে একটি ফেসবুক গ্রুপ খুলে ক্ষুদ্র ব্যবসায়ীদের দুরবস্থার কথা তুলে ধরছেন। সম্প্রতি ‘জীবন জীবন’ নামে ফেসবুকের একটি ঠিকানা থেকে কালিয়াপাড়া বাজারের আশেপাশে জুয়াখেলা হচ্ছে বলে একটি পোস্ট আপলোড করা হয়। ওই পোস্টের নিচে মন্তব্য লেখেন মামুন ফকির। ওই মন্তব্য লেখার পর থেকে মামুনকে খুঁজতে থাকে তাঁর প্রতিপক্ষরা। শনিবার মামুন কালিয়াপাড়া বাজারে আসলে ১০/১২ জন লোক লাঠিসোঁটা নিয়ে তার ওপর চড়াও হয়। এসময় তাকে কুপিয়ে জখন করা হয়। পরে স্থানীয়রা তাঁকে রাতেই নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
মোয়াজ্জেমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুবক্কর সিদ্দিক বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। ঘটনার সময় তিনি ঢাকায় অবস্থান করছিলেন। নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আহমেদ বলেন, ফেসবুকে মন্তব্য ও কালিয়াপাড়া বাজার নিয়ে দুইপক্ষের পূর্ব বিরোধের ঘটনা নিয়ে মারধরের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। মামুনের ভাই বাদী হয়ে আটজনকে অভিযোগ করে থানায় মামলা দায়ের করেছেন।