জার্নাল ডেস্ক
1 July 2020
  • No Comments

    নেত্রকোনা কলমাকান্দায় ব্রিজের মাটি ধসে দুর্ভোগে জনজীবন

    মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায় পাচগাঁও (এলজিইডি) সড়কের নলাপাড়ার রুসু ব্রিজের এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে বিচ্ছিন্ন হয়ে যায় যান চলাচল। এর ফলে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে নারী, শিশু ও বৃদ্ধসহ চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।
    মঙ্গলবার (৩০ জুন) বিকালে সরেজমিন ঘুরে দেখা গেছে গত কয়েক দিনে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে পাহাড়ী ঢলে উপজেলার সীমান্তবর্তী পাচগাঁও সড়কের নলাপাড়ার রসু নামক স্থানে রুসু ব্রিজের দু’পাশের এপ্রোচ সংযোগ সড়কটি মাটি ধসে বিচ্ছিন্ন হয়ে যায়।
    এতে করে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়। শুধু তাই নয় বাইসাইকেল, মোটরসাইকেল, রিক্সা-ভেন চলারক্ষেত্রেও খুবই বিপদজনক হয়ে উঠেছে। এবাবে চলতে থাকলে এই বৃষ্টির দিনে ব্রিজের গোড়ায় মাটি সড়ে যাবে। আর তখন পায়ে হেঁটে চলাটাও বিপদজনক হয়ে উঠবে।যাতায়াতে চরম পর্যায়ে চলে যাবে। অসুবিধার সম্মুখীন হয়ে পড়েন জনসাধারণ। প্রতি বছর বর্ষায় ওই এপ্রোচ সংযোগ সড়কের মাটিধসে পড়ে।
    জরুরি ভিত্তিতে এপ্রোচ সংযোগ সড়কের দ্রুত মাটি ভরাট করে জনদুর্ভোগ লাঘবে জন্য জনপ্রতিনিধিসহ উপজেলা প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন ইউনিয়নবাসী।
    এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আফসার উদ্দিন বলেন, জানান এপ্রোচ সংযোগ সড়কের মাটি যাতে আর ধসে না পড়ে ইতিমধ্যেই টেকসই কাজের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *