জামালপুরে র‌্যাব কমান্ডারের পরিবারসহ ২৩জনের করোনা শনাক্ত,আক্রান্ত৫০৩

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

মিঠু আহমেদ,জামালপুর ॥ জামালপুরে গত ২৪ঘন্টায় নতুন করে প্রানঘাতী করোনা ভাইরাসে ২৩ জনের নমুনা পরীক্ষায় সংক্রামন শনাক্ত হয়েছে। সোমবার গভীর রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষার রিপোর্টে ২৪ জনের করোনা পজিটিভ ধরা পরে। মঙ্গলবার (২৩জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১৬, ইসলামপুরে ৩, মাদারগঞ্জে ২, বকশিগঞ্জে১, সরিষাবাড়ীতে ১জন ।
জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, গতকাল সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষায় ২৩ জন করোন শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল সহ নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০৩ জন।
আক্রান্ত ্ওই ব্যক্তির মধ্য জামালপুর র‌্যাব ১৪র কমান্ডারে ৪০ বছর বয়সী স্ত্রী , তার ছেলে ১৩ ও মেয়ে ১৮ ও আরো দুই র‌্যাব সদস্য , মাদারগঞ্জের এক স্বাস্থ্যকর্মীসহ সকলের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
জেলায় ২৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৭৩ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১১জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৫০৩ জনের মধ্যে ৭জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ৩ নারীর ও চারজন পুরুষ। হোম আইসেলেশনে থাকা দুইজন চিকিৎসকসহ অন্য আরেকজন ঢাকায় এবং ৩ জনকে ময়মনসিংহে রেফার্ড করা হয়। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৭ জন ।
জেলার সংক্রমণের উপজেলাগুলো সরিষাবাড়ীতে ৪৩, মেলান্দহে ৭৪, মাদারগঞ্জে ৩৫, বকশিগঞ্জে ৪৮, দেওয়ানগঞ্জে ৩৩, ইসলামপুরে ৯৬, সদরে ১৭৪জন সনাক্ত হয়েছে।