নেত্রকোনার প্রবীণ আইনজীবি মোজাম্মেল হক আর নেই

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের প্রবীণ আইনজীবি ও হাওর অঞ্চলের কৃতি সন্তান এডভোকেট মোজাম্মেল হক না ফেরার দেশে চলে গেলেন (ইন্নালিল্লাহি…. রাজিউন)।বুধবার (১৭মে) দিবাগত রাত সাড়ে ১০ঘটিকায় জেলা সদরের জয়নগর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিচক্ষণ এই আইনজীবি।

সিনিয়র এই আইনজীবি ছাত্রজীবনে খুব সাহসী ও মেধাবী ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ডিগ্রী অর্জন করেন। তার মৃত্যুতে নেত্রকোনা জেলা বারসহ সর্বস্তরের জনগণের মাঝে বইছে শোকের ছায়া।

আজ বৃহস্পতিবার (১৮মে) বেলা ১১টায় নেত্রকোনা সদর উপজেলা মসজিদে প্রথম জানাযা শেষে মোহনগঞ্জের গ্রামের বাড়িতে দাফন সম্পন্ন হবে বলে জানান তার স্বজনরা।

তিনি শিক্ষাজীবন শেষে মোহনগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যাপনা, শহীদ স্মৃতি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি আইন পেশায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তিনি ছিলেন অসাম্প্রদায়িক ও বাউলিয়ানা গড়ানার একজন অসাম্প্রদায়িক চেতনার মানুষ। আব্দুল হক পন্থী বিপ্লবী পার্টি দিয়ে রাজনৈতিক জীবন শুরু৷

কারাগার হতে বের হয়ে আসলে সামরিক শাসক জিয়াউর রহমান তাকে মন্ত্রীসভায় যোগদান করার আহবান জানালে তিনি বলেন, যে মন্ত্রীসভায় রাজাকার শাহ আজিজুর রহমান প্রধানমন্ত্রী সে মন্ত্রীসভায় তিনি যাবেন না৷

তিনি বেশ কিছুদিন যাবৎ বার্ধক্যজনিত কারণে ভোগছিলেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৩বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অনেক শুভানুধ্যায়ী-আত্মীয়স্বজন রেখে গেছেন।

প্রবীণ এই আইনজীবির মৃত্যুতে শোক জানিয়েছেন, নেত্রকোনা জেলা বার, নেত্রকোনাস্থ মোহনগঞ্জ সমিতিসহ জেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীবৃন্দ।