জার্নাল ডেস্ক
17 June 2020
  • No Comments

    ঈশ্বরগঞ্জে ইউপি সদস্য বরখাস্ত,মিষ্টি বিতরণ

    ঈশ্বরগঞ্জ প্রতিনিধি:
    ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য রইছ উদ্দিনের বিরুদ্ধে সরকারি নানা সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে গ্রামবাসীর কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন। বুধবার (১৭জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারী করা হয়।
    জানা যায়, ইউপি সদস্য রইছ উদ্দিনের বিরুদ্ধে ‘যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্প, মাতৃত্ব ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারি নানা সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে গ্রামবাসীর কাছ থেকে মোটা অঙ্কের অর্থ আদায়ের ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন সরেজমিনে অভিযোগ তদন্ত করে ঘটনার প্রমাণ পেয়ে প্রতিবেদন দাখিল করলে গতকাল ১৭জুন বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিযুক্ত ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে।
    সূত্র জানায়, ইউপি সদস্যের বরখাস্তের খবর এলাকায় প্রচার ভুক্তভোগীসহ এলাকার মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। করা হয় মিষ্টি বিতরণ।
    খবরের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, প্রতারণা ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে হতদরিদ্র মানুষের নিকট থেকে অর্থ আদায় করায় ইউপি সদস্য রইছ উদ্দিকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *