জার্নাল ডেস্ক
10 June 2020
  • No Comments

    নেত্রকোনায় তথ্য আপা” প্রকল্পের ত্রাণ বিতরণে সামাজিক দূরত্ব মানা হচ্ছেনা

    মো.কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় জাতীয় মহিলা সংস্থার অধীনে “তথ্য আপা” প্রকল্পের মাধ্যমে উপজেলা সদরে পোস্ট অফিসের সামনে মঙ্গলবার (৯ জুন) দুপুরে ২ শত ৫ জন গরীব মহিলাকে একশো টাকা করে ত্রাণ সহায়তা প্রদান করেন।

    আর তখন এলাকার কয়েকশো গরীব অসহায় মানুষ ত্রাণ সহয়তা পেতে জড়ো হয়। সামাজিক দূরত্ব তো দূরের কথা তারা রীতিমতো ধাক্কাধাক্কি কাড়াকাড়ি শুরু করে দেন। একপর্যায়ে ত্রাণ বিতরণকারী তথ্য আপারা পোস্ট অফিসে ঢুকে পড়েন।

    মহামারি করোনা ভাইরাসের উদ্ভব পরিস্থিতিতে নিয়মনীতি না মেনে এভাবে শত শত লোক জমায়েত করে ত্রাণ সহায়তা প্রদানে আশঙ্কায় রয়েছেন এলাকাবাসী।

    এ ব্যপারে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মিলি দে বলেন, যেভাবে স্বাস্থ্য বিধি না মেনে গাদাগাদি করে ত্রাণ বিতরণ হচ্ছে তাতে এলাকায় করোনা আরও দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা বয়েছে।

    নেত্রকোনা জেলার হাওর উন্নয়ন পরিষদের সভাপতি স্বাগত সরকার শুভ বলেন, এই তথ্য আপারা একশো টাকা সহয়তা করে শত শত মানুষকে জমায়েত করে তারা কি ভয়ঙ্কর ক্ষতি করছেন, হয়তো নিজেরাও তা বুঝতে পারছেন না।

    তিনি এই মহামারিতে এসব বন্ধের দাবি জানিয়ে বলেন সরকারি ভাবে ত্রাণ বিতরণের শৃঙ্খলা আনা প্রয়োজন। সবচেয়ে ভালো হতো স্বাস্থ্য বিধি মেনে গ্রামে গ্রামে গিয়ে তালিকা তৈরি করে উপজেলা প্রশাসন কর্তৃক নিয়োজিত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে নিরাপদ কোন জায়গায় সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা।

    জাতীয় মহিলা সংস্থার অধীনে খালিয়াজুরী উপজেলার তথ্য আপা প্রকল্পের সমন্বয়কারী কাপিয়া সুলতানা জানান, আমরা প্রতি মাসে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে একশো করে টাকা দুই শত দরিদ্র মহিলাদের মাঝে দুই কিস্তিতে বিতরণ করে থাকি।এবার এক সাথে বিতরণের কারণেই এ সমস্যার সৃষ্টি হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *