জামালপুরে করোনায় আক্রান্ত সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

মিঠু আহমেদ,জামালপুর :
গত ২৪ঘন্টায় নতুন করে প্রানঘাতী করোনা ভাইরাস একদিনের রেকর্ড একজন সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের নেতা ,উপজেলা ভাইস চেয়াম্যানসহ সাত উপজেলায় ৫৪ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বুধবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে ৫৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।
বুধবার(০৩জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলার ৭ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর ইসলামপুর ১৭ , সদরে ৮, বকশিগঞ্জ১৮, মাদারগঞ্জ ২,সরিষাবাড়ী ৫. দেওয়ানগঞ্জ৩, মেলান্দহ ১।
জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান সোহান জানান, বুধবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে পরপর কয়েকটি ধাপে মধ্য রাত পযর্ন্ত নমুনা পরীক্ষায় ৫৪ জন করোন শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০৭।
আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুর ইসলামপুর উপজেলার সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুলহক খান দুলাল ও ্উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পদক এডভোকেট আব্দুস সালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নারী ও পুরুষ দুইজন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৫ বছর বয়সী এক স্বাস্থ্য সহকারী সহ ১৭জন জামালপুর সদরে র‌্যাব সদস্যর ছেলে বেলটিয়া এলাকায় ৬ বছর বয়সী এক শিশু সহ ৮ জন, বকশিগঞ্জ উপজেলার১৮জন, মাদারগঞ্জ চরপাকেরদহ ইউনিয়নের ফাজিলপুর গ্রামের ৪০ বছর বয়সী এক কৃষকসহ ২জন, সরিষাবাড়ী উপজেলার ৫জন, দেওয়ানগঞ্জের ৩জন , মেলান্দহের দুরমুঠ ইউনিয়নের আমবাড়িয়ার বীর হাতিজা গ্রামের ৫০ বছর বয়সী এক গৃহিনী ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এনিয়ে জেলায় ২৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৫৯ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৩০৭ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসেলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় দুইজন ও ময়মনসিংহে ৩ জনকে রেফার্ড করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩২ জন। আক্রান্ত ব্যক্তিরা প্রায় সকলে প্রতিষ্ঠানিক আইসোলেশন নেয়া হবে ।